পটুয়াখালীর কুয়াকাটায় সী-বিচে গোসল করতে নেমে সাতার না জানায় মোঃ রাশিক (২৭) এবং মেজবাহ উদ্দিন তালুকদার (২৮) নামে দুই পর্যটককে জীবিত উদ্ধার করে টুরিস্ট পুলিশ ও স্থানীয়রা। শনিবার (২৭ মে) দুপুর ১২টায় এ ঘটনা ঘটে।

টুরিস্ট পুলিশ জানায়, ঢাকার বসুন্ধরা এলাকা থেকে গতকাল শনিবার সমুদ্র সৈকত কুয়াকাটায় ঘুড়তে আসেন রাসিক ও মেজবাহ উদ্দিন তালুকদার নামে দুই পর্যটক। পরে দুপুরে সৈকতে গোসল করতে নেমে তারা। এসময় সাতার না জানায় প্রবল জোয়ারের কারণে সাগরের কিনারা থেকে বেশ দূরে চলে যায় তারা। পরে বিষয়টি সৈকতে ডিউটিরত টুরিস্ট পুলিশের নজরে আসলে তাৎক্ষণিকভাবে ওয়াটার বাইকের মাধ্যমে লিটন, ফেরদৌস রাব্বানীসহ কয়েকজন সেচ্ছাসেবী তাদের উদ্ধার করে কিনারায় নিয়ে আসেন। পরে তাদের উদ্ধার করে তুলাতলি সরকারী হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়।

কুয়াকাটা টুরিস্ট পুলিশ জোনের ইনচার্জ হাসনাইন পারভেজ জানান, যারা সাতার না জানে তাদের সৈকতে নামতে বারবার নিষেধ করা হয়। তবুও পর্যটকরা সৈকতে নামেন। তবে সৈকতে ডুবতে যাওয়া ২ পর্যটককে তাৎক্ষণিকভাবে দেখতে পেয়ে তাদের জীবিত উদ্ধার করা সম্ভব হয়েছে। বর্তমানে তারা দুজনেই চিকিৎসা নিচ্ছে।

এছাড়া ডুবে যাওয়া দুই পর্যটককে জীবিত উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়ায় কুয়াকাটা টুরিস্ট পুলিশ জোনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন উদ্ধারকৃতদের পরিবারের সদস্যরা।

বার্তাবাজার/এম আই