১৭, জানুয়ারী, ২০১৮, বুধবার | | ২৯ রবিউস সানি ১৪৩৯

সিরাজগঞ্জে হাড় কাপাঁনো শীত অব্যাহত: জন জীবন বিপর্যস্থ

আপডেট: ১৪ জানুয়ারী ২০১৮, ০৫:৫১ পিএম

সিরাজগঞ্জে হাড় কাপাঁনো শীত অব্যাহত: জন জীবন বিপর্যস্থ

সিরাজগঞ্জে হাড় কাপাঁনো শীত, ঘনকুয়াশা ও শৈত্যপ্রবাহ অব্যাহত থাকায় জন জীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। আজ রবিবার ভোর রাত থেকে ঘন কুয়াশা ও শীতের তীব্রতা আরো বাড়ছে। দিনভর কুয়াশা জনিত কারনে সূর্যের মুখ দেখা যায়নি এবং এবং হিমেল হাওয়া বইতে থাকায় কৃষকরা মাঠে নামতে পারছে না। ইরি বোরো ধানের বীজতলা, কাচাঁমরিচসহ বিভিন্ন সবজির বাগান বিনষ্ট হচ্ছে। এবিষয়ে ডিডি (কৃষি) আরশেদ আলী বলেন, তীব্র শীত ও ঘন কুয়াশা অব্যাহত থাকলে বীজতলা, সবজি বাগানসহ বিভিন্ন ফসলের ব্যাপক ক্ষতি হওয়ার

আশংকা রয়েছে। চর ও দূর্গোম অঞ্চলের গরীব ও অসহায় মানুষের প্রায় কাহিল অবস্থা। ঠান্ডাজনিত রোগ সর্দি, কাশি শ্বাসকষ্ট ও ডায়ারিয়াসহ নানা রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধরা।


প্রতিদিন বেড়েই চলছে সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন ক্লিনিকগুলোতে ঠান্ডাজনিত রোগীদের ভিড়। সিরাজগঞ্জ সদর হাসপাতালের আরএমও আকরামুজ্জামান জানান, তীব্র শীতে শিশুদের এসব রোগ বাড়ছে ।  এদিকে শীত নিবারনে সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থা থেকে জেলার বিভিন্ন স্থানে শীত বস্ত্র বিতরণ করা হলেও তা চাহিদার তুলনায় একেবারেই কম। প্রচ- ঠান্ডায় খেত-খামারেও কাজে যেতে পারছেন না খেটে খাওয়া দিনমজুর ও কৃষকরা। তীব্র শীতে কাতর হয়ে অনেকে ঘর থেকে বের হতে পারছে না। জেলা উপজেলা শহর ও হাট-বাজারে জন সমাগম কমে গেছে। হাড় কাপাঁনো শীত ও ঘনকুয়াশায় মহাসড়কে যানবাহন গুলো প্রায় দিনভর হেড লাইট, কুয়াশা লাইট ও এন্টিগেটর লাইট জ্বালিয়ে চলাচল করছে বঙ্গবন্ধু থানার ওসি মোহাম্মাদ দাউদ জানান ।