১৭, জানুয়ারী, ২০১৮, বুধবার | | ২৯ রবিউস সানি ১৪৩৯

১০০ কোটি টাকা বাজেটে ২৫ সিনেমার ঘোষণা

আপডেট: ১৪ জানুয়ারী ২০১৮, ০৪:৫০ পিএম

১০০ কোটি টাকা বাজেটে ২৫ সিনেমার ঘোষণা

বাংলাদেশের সিনেমা ভুগছে প্রযোজক খরায়। নামি দামি ও সফল নির্মাতারা সিনেমা বানাতে পারছেন না প্রযোজকের অভাবে। এখানে ছবি চলে না নানা কারণে, প্রযোজক ভরসা পান টাকা লগ্নির। কিন্তু পাশের দেশ ভারতের টালিগঞ্জে বদলে গেছে সিনেমার ব্যবসায়ের চিত্র। সেখানে সালমান খানের বিগ বাজেটের ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবিকেও টেক্কা দেয় দেবের ‘আমাজন অভিযান’।


সেই সম্ভাবনার দুয়ারে দাঁড়িয়েই নতুন করে ২৫টি ছবির ঘোষণা দিলো টালিগঞ্জের সবচেয়ে বড় প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ

ফিল্মস। সম্প্রতি কলকাতার এক হোটেলে এই ঘোষণা করলেন শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের কর্ণধার শ্রীকান্ত মেহেতা এবং মহেন্দ্র সোনি। দর্শকদের জন্য কী কী উপহার আসতে চলেছে প্রকাশ করলেন তার আগাম লিস্ট।



মোট ২৫টি ছবির ঘোষণা করেছে এসভিএফ। যার মিলিত বাজেট আনুমানিক ১০০ কোটি টাকা। এর মধ্যে কোনো কোনো ছবির ফার্স্ট লুক আগেই প্রকাশিত হয়েছিল। কোনও ছবির ফার্স্ট লুক প্রকাশ পেল সদ্য। দেখে নেওয়া যাক তারই কিছু ঝলক।


‘চাঁদের পাহাড়’, ‘আমাজন অভিযান’র পর এবার শঙ্করের তৃতীয় অভিযানের পালা। ছবির নাম সম্ভবত হতে চলেছে, ‘শঙ্করের তৃতীয় অভিযান’। কমলেশ্বরের পরিচালনাতে এবারেও শঙ্কর থাকছেন দেব।


অঞ্জন দত্তের নতুন ছবি মুক্তি পাবে এ বছর। ছবির নাম ‘আমি আসব ফিরে’। ছবিতে মিউজিক দিয়েছেন তার ছেলে নীল দত্ত। তালিকায় রয়েছে বিরসা দাশগুপ্ত পরিচালিত ছবি ‘বিবাহ অভিযান’। লীলা মজুমদারের উপন্যাস অবলম্বনে ‘টংলিঙ্গ’ মুক্তি পাবে। এই ছবির পরিচালনা করছেন রাজ চক্রবর্তী।


নিখিলেশ-সন্দীপ-বিমলার গল্প সিনেমার পর্দায় নিয়ে আসছেন অপর্ণা সেন। রবীন্দ্রনাথ ঠাকুরের উপন্যাস অবলম্বনে তৈরি হচ্ছে ‘ঘরে বাইরে’। সৃজিত মুখোপাধ্যায়ের সত্য ঘটনা অবলম্বনে ছবি ‘এক যে ছিল রাজা’। মুক্তি পাওয়ার কথা এ বছরের দুর্গা পূজাতে।


পুজায় আরও আসবে ব্যোমকেশও। ছবির নাম ‘ব্যোমকেশ গোত্র’। পরিচালনা করেছেন অরিন্দম শীল। সৃজিত মুখোপাধ্যায়ের ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ রয়েছে এই তালিকায়। প্রফেসর শঙ্কুকে নিয়ে আসছেন সন্দীপ রায়। ছবির নাম ‘প্রফেসর শঙ্কু ও এলডোরাডো’।


বিরসা দাশগুপ্তের আরও একটি ছবি রয়েছে তালিকায়। ছবির স্ক্রিপ্ট তৈরি করেছেন মৈনাক ভৌমিক। ‘ক্রিসক্রস’ ছবিতে একসঙ্গে অভিনয় করতে দেখা যাবে নুসরত, মিমি, স্বস্তিকা, সোহিনী ও প্রিয়ঙ্কা সরকারকে।


আরও কিছু ছবির মধ্যে অঙ্কুশ, যশ, মিমি, শুভশ্রী, শ্রাবন্তীকে দেখা যাবে। নুসরাত জাহান ও সায়ন্তিকাকে নিয়ে এপারের নায়ক শাকিব খানেরও একটি ছবি মুক্তি দেবে ভেঙ্কটেশ। তবে এই ছবিটির কাজ শুরু হয়েছিলো গেল বছর। রাজীব বিশ্বাসের পরিচালনায় এই ছবিটির নাম এখনো ঠিক করে প্রযোজনা প্রতিষ্ঠানটি।