ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে ব্যাটারিচালিত দুই ইজিবাইকসহ একটি ঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (২৫) মে দিবাগত রাত ১টার দিকে উপজেলার মাইজবাগ ইউনিয়নের বটতলা বাজার সংলগ্ন কুল্লাপাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুনে পুড়ে ক্ষতিগ্রস্তরা হলেন, ওই গ্রামের ফজলুল হক (৩৫),শামসুল হক (৩০)। ক্ষতিগ্রস্তদের দাবি, আগুনে তাদের প্রায় ৭ লাখ টাকার ক্ষতি হয়েছে। স্থানীয়রা প্রায় ১ ঘণ্টারও বেশি সময় চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ক্ষতিগ্রস্ত ফজলুল হক বলেন, আমাদের ধারণা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। মুহূর্তের মধ্যেই আগুন তা পুরো ঘরে ছড়িয়ে পড়ে। আগুনে আমাদের উপার্জনের দুটি অটোরিকশা ও একটি ঘরের মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

ইউপি চেয়ারম্যান মো. ছাইদুল ইসলাম বাবুল বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে এসেছি। ক্ষতিগ্রস্তরা খুব অসহায় মানুষ। ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা সঙ্গে কথা বলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ ফায়ার স্টেশন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস ইউনিট ঘটনাস্থলে উদ্দেশ্যে রওনা দেয়। যাওয়ার আগেই পথিমধ্যে খবর আসে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণ করে ফেলেছে। পরে ফায়ার সার্ভিস কর্মীরা ফেরত আসে।

বার্তাবাজার/এম আই