১৭, জানুয়ারী, ২০১৮, বুধবার | | ২৯ রবিউস সানি ১৪৩৯

ঋতুস্রাবের জন্য প্যাড বানাচ্ছেন অক্ষয়

আপডেট: ১৪ জানুয়ারী ২০১৮, ০২:০৭ পিএম

ঋতুস্রাবের জন্য প্যাড বানাচ্ছেন অক্ষয়

কী এমন থাকে স্যানিটারি ন্যাপকিনে, যার জন্য এত দাম? কৌতুহল মেটাতে শেষ পর্যন্ত ছিঁড়েই ফেললেন।  যা দেখা গেল তাতে রয়েছে চার আনার তুলো আর তার উপর ২ আনার আস্তরণ, তাতেই দাম ৫৫ টাকা! মেয়েদের ঋতুস্রাবের জন্য অত্যন্ত প্রয়োজয়ীন এই স্যানিটারি নাপকিনের দাম দেখে হতবাক অক্ষয়। ঠিক করে ফেললেন সস্তায় মেয়ের ঋতুস্রাবের জন্য স্যানিটারি ন্যাপকিন তিনিই বানাবেন। 


ব্যস, যেমন ভাবা তেমন কাজ।  ছাপোষা যুবক অক্ষয় হয়ে উঠলেন 'প্যাডম্যান'। থুরি অক্ষয় নয়, 'প্যাডম্যান' আসলে কোয়েম্বাটুরের

অরুণাচলম মুরুগানাথমের গল্প। তাঁর উপর লেখা টুইঙ্কল খান্নার ছোট গল্প, '' অ্যা স্যানিটারি ম্যান ফ্রম স্কেয়ার্ড ল্যান্ড''-এর উপর ভিত্তি করেই তৈরি হয়েছে সিনেমাটি।



এই মুরুগানাথমই প্রথম মহিলাদের জন্য সস্তায় উচ্চমানের স্যানিটারি ন্যাপকিন তৈরি করেছিলেন। সস্তায় প্যাড বানানোর স্বপ্ন কীভাবে পূরণ হল তা নিয়েই 'প্যাডম্যান'-এর নতুন গান 'সালে স্বপ্ন'। এই স্বপ্ন নিয়েই সোশ্যাল মিডিয়ায় একটি গুরুত্বপূর্ণ বার্তা দিয়েছেন অক্ষয়। 


লিখেছেন, ''স্বপ্ন তখনই সফল হয় যখন তা পূরণ করতে উদ্যোগী হওয়া যায়। এই গানটি তাঁদের জন্য যাঁরা স্বপ্ন দেখেন, স্বপ্নকে সফল করুন।''


গানটি লিখেছেন কৌসার মুনির, সুর দিয়েছেন অমিত ত্রিবেদী। গানটি গেয়েছেন মোহিন চৌহান। গানটির শেষে 'আসল প্যাডম্যান' অর্থাত্ অরুণাচলম মুরুগানাথমকে শ্রদ্ধা জানানো হয়েছে।