১৯, জানুয়ারী, ২০১৮, শুক্রবার | | ২ জমাদিউল আউয়াল ১৪৩৯

খুনের হুমকি পাওয়া বলিউড তারকারা, কারণ জানেন?

আপডেট: ১৪ জানুয়ারী ২০১৮, ১২:৫০ পিএম

খুনের হুমকি পাওয়া বলিউড তারকারা, কারণ জানেন?

বছর শেষে মুক্তি পাওয়া ‘টাইগার জ়িন্দা হ্যায়’ ছবির হাত ধরে ২০১৭ সালটা ভালোভাবেই শেষ হয়েছে সলমান খানের। ছবিটি ৩০০ কোটির ক্লাবে নাম লিখিয়েছে। কিন্তু, নতুন বছরের শুরুতেই সমস্যায় পড়তে হল ভাইজানকে। শোনা যাচ্ছে, কৃষ্ণসার মামলা সংক্রান্ত কারণে রাজস্থানের গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই খুনের হুমকি দিয়েছে সলমানকে। তবে, সলমান একা নন। এর আগেও নানা কারণে বিভিন্ন বলিউড তারকাকে খুনের হুমকি দেওয়া হয়েছে। দেখে নিন, কারা কারা রয়েছেন সেই তালিকায়-


মহেশ ভাট

আলটপকা

মন্তব্য করা আর বোল্ড গল্প নিয়ে ছবি করার জন্য বিখ্যাত এই পরিচালক। তবে, এজন্য বিপদেও পড়তে হয়েছে তাঁকে। ২০১৪ সালে হুমকি দেওয়া হয়েছিল মহেশ ভাটকে। মুম্বই পুলিশের তৎপরতায় সেবার বেঁচে যান মহেশ। গ্রেপ্তার করা হয় ১৩ জনকে। জানা যায়, তারা বিদেশি কোনও এক দলের সঙ্গে যুক্ত। একই বছর আগ্নেয়াস্ত্র সমেত আরও ৭জন গ্রেপ্তার হয়। তদন্ত করে জানা যায়, মহেশ যাতে কোনওভাবেই প্রাণে বেঁচে ফিরতে না পারেন, সেজন্যই পাঠানো হয়েছিল তাদের।


শাহরুখ খান

আন্ডারওয়ার্ল্ড থেকে হুমকি দেওয়ার বিষয়টি নিজেই স্বীকার করেছেন শাহরুখ। হ্যাপি নিউ ইয়ার ছবিটি মুক্তি পাওয়ার পরই খুনের হুমকি দেওয়া হতে থাকে বলিউড বাদশাকে। শাহরুখ জানান, ছবিটি করার আগে প্রযোজকের তরফে তাঁকে বলা হয়েছিল “ভাই” ছোটা সাকিল চান শাহরুখ ছবিটি করেন। তিনি আরও জানান, আবু সালেমের কাছ থেকেও অনেকবার তাঁর ছবিতে অভিনয় করার জন্য হুমকি দেওয়া হয়েছিল।


বোমান ইরানি

হ্যাপি নিউ ইয়ার ছবিতে শাহরুখের সঙ্গে কাজ করেছিলেন এই অভিনেতাও। আন্ডারওয়ার্ল্ড ডন রবি পূজারির কাছ থেকে হুমকির ফোন পান বোমান। তারপর বাড়িয়ে দেওয়া হয় তাঁর নিরাপত্তা।


অক্ষয় কুমার

ডন রবি পূজারির নাম করে বহুবার ফোন এসেছে অক্ষয়ের কাছে। দেওয়া হয়েছে হুমকিও। তবে, মুম্বই পুলিশ তদন্ত করে জানায় আসলে এগুলি ভুয়ো ফোন ছিল।


গোবিন্দা

অভিনেতা গোবিন্দাও একসময় হুমকি পেয়েছিলেন। ২০০৬ সালে এই অভিনেতা ও তাঁর পরিবারের সদস্যদের হুমকি দেওয়া হচ্ছিল। পুলিশ এবং স্বরাস্ট্রমন্ত্রকে বিষয়টি জানান গোবিন্দা। কে হুমকি দিচ্ছিল তা জানা না গেলেও বিষয়টিক গুরুত্ব দিয়ে বাড়ানো হয় নিরাপত্তা।


সোনু নিগম

গায়ক-নায়ক সোনু নিগম অভিযোগ করেন, দাউদ ইব্রাহিমের ডান হাত ছোটা সাকিল হুমকি দিয়েছেন তাঁকে। এই হুমকিবার্তায় তাঁকে বলা হয়, একটি ইভেন্ট ম্যানেজমেন্ট কম্পানির চুক্তি বাতিল করে ডনের পছন্দ মতো একটি চুক্তিতে স্বাক্ষর করতে।


অরিজিৎ সিং

শোনা যায়, ডন রবি পূজারি অরিজিৎতে হুমকি দিয়েছিল। বলা হয়েছিল পাঁচ কোটি টাকা দিতে। আর বিনামূল্যে দু’টি স্টেজ শো করার জন্যও দেওয়া হয়েছিল হুমকি। এরপর অরিজিৎ মুম্বইয়ের ওশিওয়ারা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। যদিও তাতে নাম ছিল না রবি পূজারির।


শুধু এই ক’জনই নন, পরিচালক করণ জোহর, সোনু সুদ, প্রযোজক করিম মোরানি, বনি কাপুর ও ফরহান আখতার সহ আরও অনেক তারকাকেই হুমকি দেওয়া হয়েছিল বিভিন্ন সময়।