রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষের জিএসটি গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সি-ইউনিটের (বাণিজ্য বিভাগের) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে শনিবার (২৭ মে) শাহজাদপুর শহরের ইব্রাহিম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৭৭৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

দুপুর ১২:০০টায় আরম্ভ হয়ে বেলা ১:০০টায় পরীক্ষাটি সমাপ্ত হয়। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষার্থী ও অভিভাবকদের আগমন উপলক্ষ্যে শাহজাদপুর জুড়ে আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়।

পরীক্ষাটি সফলভাবে সম্পন্ন করার লক্ষ্যে মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহ্ আজম স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, হাইওয়ে পুলিশ, স্বাস্থ্যসেবা সংক্রান্ত কর্তৃপক্ষের সঙ্গে কয়েক দফা সভা করেন এবং ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসন, খাবার সহ সার্বিক সহযোগিতার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেন। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও পরীক্ষার্থী ও অভিভাবকদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেয়।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকাণ্ডে তাঁরা এমনি করেই পাশে থাকবেন বলে উপাচার্য মহোদয় আশা ব্যক্ত করেন। সারাদেশে জিএসটি গুচ্ছভুক্ত মোট ২২টি বিশ্ববিদ্যালয়ের সি-ইউনিটের সমন্বিত ভর্তি পরীক্ষা ১৯টি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয়।

বার্তা বাজার/জে আই