২৩, এপ্রিল, ২০১৮, সোমবার | | ৭ শা'বান ১৪৩৯

ঢাকায় চলচ্চিত্রে নতুন বছরে চমক দেখাবেন যারা

আপডেট: ১৩ জানুয়ারী ২০১৮, ১০:২৭ পিএম

ঢাকায় চলচ্চিত্রে নতুন বছরে চমক দেখাবেন যারা
গেলো বছর বাংলা চলচ্চিত্রের ব্যবসা খুব একটা ভালো হয়নি।   মাত্র দু’টি ছবি ব্যবসা সফল্যের মুখ দেখেছে।   তাছাড়া কলকাতা থেকে ছবি এনেও খুব একটা সুবধা করতে পারছেন চলচ্চিত্র ব্যবসায়ী ও পরিবেশকরা।   এমন অবস্থায় এ শিল্পকে এগিয়ে নিয়ে যাওয়া কঠিন।  

তবে নতুন বছরে সাফল্যে আশা নিয়ে কাজ শুরু করেছে কলা কুশলীরা।   নতুন বছরে বাংলাদেশের নায়িকারা কে কোন ছবি নিয়ে হিট করবেন তা বলা বেশ কঠিন।   তবে বেশ কজন নায়িকার আলোচনায় রয়েছেন।  

২০১৮ সালটা নিজে
করতে বেশ ক'জন নায়িকার মধ্যে লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে।   তাদের মধ্যে ইয়ামিন হক ববি, শবনম বুবলী, মাহিয়া মাহি, বিদ্যা সিনহা মিম।   এরা সবাই পরীক্ষিত নায়িকা।   প্রত্যকের কোন না কোন ছবি ব্যবসা সফল হয়েছে।  

নতুন বছরে যার বা যে ছবি সফলতার মুখ দেখতে পারে তার মধ্যে নায়িকা ববি অভিনীত‘বিজলি’, ‘নোলক’, ‘বেপরোয়া’ ছবিগুলো মুক্তি পাবার সম্ভাবনা রয়েছে।  ‘বিজলি’ ছবির শুটিং শুরু সময় থেকে এটি নিয়ে আলোচনা চলছে।   ইফতেখার চৌধুরী পরিচালিত ছবি ‘বিজলি’ ।   যে ছবির মাধ্যমে প্রযোজকের খাতায় নাম লিখেছেন নায়িকা ববি।  

এদিকে‘নোলক’ ছবিতে ববির বিপরীতে আছেন শাকিব খান।   আগেও তারা বেশ কিছু ছবিতে জুটি বেঁধেছিলেন।   সফলাতার পাশাপাশি ছবিগুলো প্রশংসিত হয়।   ভারতের হায়দারাবাদ ফিল্ম সিটিতে ‘নোলক’-এর শুটিং হয়েছে।   এ ছবিতে ববিকে  নতুন এক দেখা যাবে।   যা আগে কখনো দেখা দেননি তাকে।  

তাছাড়া জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘বেপরোয়া’ ছবিটিও বেশ আলোচনায় আছে।   এটির নায়িকাও ববি।   ববি তিন ছবিই তুমুল আলোচনায় আছেন।        

এদিকে শবনব বুবলী অভিনীত ‘চিটাগাইঙ্গা পোয়া, নোয়াখাইল্যা মাইয়া’ ছবিটির শুটিং শেষ পথে।   নায়ক হিসেবে রয়েছেন শাকিব খান।   শাকিব-বুবলী জুটির সবক'টি ছবি ব্যবসা সফল এবং প্রশংসিত হয়েছে।   নতুন ছবিটিও সাড়া ফেলবে বলে ধারণা করা হচ্ছে।    উত্তম আকাশ ছবিটি পরিচালনা করেছেন।  

বহুল আলোচিত ছবি ‘জান্নাত’ চলতি বছরেই মুক্তি পাবার কথা রয়েছে।   মাহিয়া মাহি অভিনীত এতে নায়িকা হিসেবে রয়েছেন।   ছবিতে তার নায়ক হিসেবে আছেন সাইমন সাদিক।   পরিচালনা করেছেন মোস্তাফিজুর রহমান মানিক।   এই জুটির ‘পোড়ামন’ ব্যবসা সফল হয়েছে বেশ।   আবারো এক সঙ্গে দেখা যাবে এই জুটিকে।   এরই মধ্যে ছবিটি নিয়ে বেশ আলোচনা শুরু হয়েছে।   ‘জান্নাত’ ছবিটি মাহিকে বেশ এগিয়ে থাকবে বলে ধারণা করা হচ্ছে।  

এদিকে মাহির আরো কয়েকটি ছবির শুটিং শেষপথে।   কিন্তু চলতি বছর ছবিগুলো মুক্তি পাবে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।  

অন্যদিকে বিদ্যা সিনহা মিম অভিনীত পাষাণ, আমি নেতা হবো, দাগ মুক্তির অপেক্ষায়।   এর মধ্যে ‘আমি নেতা হবো’ ছবিতে মিমের বিপরীতে আছেন শাকিব খান।   পরিচালক উত্তম আকাশের ছবিটি ব্যাপক আলোচনায় আছে।   ছবির একটি গান এরই মধ্যে ইউটিউবে প্রশংসিত হয়েছে।  

তাছাড়া নতুন নায়িকা তানহা তাসনিয়া অভিনীত ‘ভালো থেকো’, অধরা খানের ‘মাতাল’ এবং ‘নায়ক’ ছবিগুলো আলোচনায় রয়েছে।   ছবি তিনটি মাধ্যেমে ভাগ্য খুলে যেতে এ নায়িকার।