১৯, জানুয়ারী, ২০১৮, শুক্রবার | | ২ জমাদিউল আউয়াল ১৪৩৯

আইপিএলের নিলামে ৮ বাংলাদেশীসহ ১১২২ জন ক্রিকেটার!

আপডেট: ১৩ জানুয়ারী ২০১৮, ০৯:২৫ পিএম

আইপিএলের নিলামে ৮ বাংলাদেশীসহ ১১২২ জন ক্রিকেটার!

ভারতের বেঙ্গালুরুতে আইপিএল-২০১৮ এর নিলাম বসবে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি।  ফ্র্যাঞ্চাইজিগুলো ধরে রাখা খেলোয়াড়দের নামে তালিকায় জমা দিয়েছে আইপিএল কর্তৃপক্ষের কাছে।   আসন্ন আইপিএলের জন্য মাত্র ১৮ জন ক্রিকেটারকে ধরে রেখেছে আটটি ফ্র্যাঞ্চাইজি।  এর ফলে বাকিদের যেতে হবে নিলামে। 

আর এ লক্ষ্যে গতকাল শুক্রবার শেষ হল আইপিএল নিলামের রেজিট্রেশন।  আর সেই রেজিট্রেশনে নাম লেখিয়েছে ১১২২জন ক্রিকেটার।  যার মধ্যে রয়েছে বাংলাদেশী ৮ জন ক্রিকেটার।  এই

আটজন হলেন- সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও আবুল হাসান। 

১১২২ ক্রিকেটারের মধ্যে গত আসরে খেলা ক্রিকেটারের সংখ্যা ২৮১ জন।  তাদের সঙ্গে এবার যোগ দিচ্ছে ৮৩৮ জন।  এছাড়াও এ তালিকায় ভারতের স্থানীয়ই রয়েছেন ৭৭৮ জন।  অন্যদিকে আইসিসির সহযোগী দেশগুলো থেকে নেয়া হয়েছে মাত্র তিন ক্রিকেটারকে। 

দেখে নিন যে দেশ গুলো থেকে আইপিএলের নিলামে নাম লেখালেন কত জন-
অস্ট্রেলিয়া-৫৮, দক্ষিণ আফ্রিকা-৫৭, ওয়েস্ট ইন্ডিজ-৩৯, শ্রীলঙ্কা-৩৯, নিউজিল্যান্ড-৩০, ইংল্যান্ড-২৬, আফগানিস্তান-১৩, বাংলাদেশ-৮, জিম্বাবুয়ে-৭, মার্কিন যুক্তরাষ্ট্র-২, আয়ারল্যান্ড-২ এবং স্কটল্যান্ড-১।