কেরানীগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বিএনপির কর্মসূচিতে হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে দলটি। শুক্রবার (২৬ মে) বাদ জুমা নয়াপল্টন থেকে বের করা বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

মিছিল শেষে পথসভায় রুহুল কবির রিজভী বলেন, কেরানীগঞ্জে পুলিশ বেষ্টনীর মধ্যে বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে হামলা করা হয়েছে। এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। হামলা করে বিএনপির গণতান্ত্রিক আন্দোলনকে বাধাগ্রস্ত করা যাবে না। আগামীতে এই আন্দোলন আরও তীব্র হবে। এর মধ্যে দিয়ে শেখ হাসিনা সরকারের পতন ঘটিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করা হবে। আগামী জাতীয় নির্বাচন অবশ্যই নির্দলীয় নিরপেক্ষ সরকার ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে।

মিছিলে আরও উপস্থিত ছিলেন, ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক, যুবদল কেন্দ্রীয় সংসদের সহসম্পাদক পার্থ দেব মন্ডল, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহসভাপতি ওমর ফারুক কাওসার, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহসভাপতি মিলাদ উদ্দীন ভূঁইয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সুজন মোল্লা, তিতুমীর কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম হোসেন, এস এম হলের সাধারণ সম্পাদক রাজু আহমেদসহ অনেকে।

বার্তা বাজার/জে আই