আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, লজ্জা শরম থাকলে বিএনপি অগ্নিকাণ্ডের দোষ আওয়ামী লীগের ওপর চাপাতো না। আওয়ামী লীগ জনগণের রাজনীতি করে, বিএনপি ক্ষমতা ও পকেটের রাজনীতি করে। আওয়ামী লীগের কাছে ক্ষমতা হলো বিপদে মানুষের পাশে থাকা আর বিএনপির কাছে ক্ষমতা হলো ভোট চুরি।

মঙ্গলবার বিকেলে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সুবিধাবঞ্চিত মানুষের মাঝে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটির উদ্যোগে ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানটি বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, বিএনপি বিত্তবানদের নিয়ে ইফতার করেছে আর আওয়ামী লীগ ইফতার বিতরণ করছে সাধারণ মানুষের মাঝে।

আগুন কারা লাগাচ্ছে খোঁজ নেওয়া হচ্ছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, বিএনপির গায়ে জ্বালা কেন? বাংলাদেশ ভালো আছে? আগুন লাগানোর অভ্যাস বিএনপির রয়েছে, সরকার হটানোর যে আগুন নিয়ে খেলছে, সে আগুনে বিএনপি নিজেই ঝলসে যাবে।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনাকে হটাতে যে আগুন নিয়ে বিএনপি খেলছে সে আগুনই পুড়িয়ে মারবে বিএনপিকে। তদন্ত করা হচ্ছে, খুঁজে বের করা হবে কোথা থেকে আগুন লাগানো হচ্ছে।

তিনি বলেন, আগুন লাগানো ২০১৩, ১৪, ১৫ সালের প্রাকটিস মির্জা ফখরুল সাহেব আপনাদের। আওয়ামী লীগ আগুন নিয়ে খেলে না। আজকে আগুনের কথা বলে মির্জা ফখরুল। লজ্জা শরম থাকলে অন্যের ঘাড়ে, আওয়ামী লীগের ঘাড়ে দোষ চাপাতো না। আওয়ামী ষড়যন্ত্র করে না, ষড়যন্ত্রের শিকার বার বার।

ওবায়দুল কাদের আরও বলেন, বিশ্ব সংকটের মধ্যেও বাংলাদেশ অনেক ভালো আছে। বিশ্বের অনেক উন্নত দেশের চেয়ে বাংলাদেশ দ্রব্যমূল্যে ভালো পরিস্থিতি সামাল দিয়ে যাচ্ছে। না খেয়ে কেউ মারা গেছে এমন কেউ নেই।

ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আব্দুল আউয়াল শামীম।