১৯, জানুয়ারী, ২০১৮, শুক্রবার | | ২ জমাদিউল আউয়াল ১৪৩৯

ইজতেমায় দুই মুসল্লির মৃত্যু, তীব্র শীতে দুর্ভোগ

আপডেট: ১২ জানুয়ারী ২০১৮, ০৭:০২ পিএম

ইজতেমায় দুই মুসল্লির মৃত্যু, তীব্র শীতে দুর্ভোগ

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্বে আগতদের মধ্যে দুই মুসল্লির মুত্যুর খবর পাওয়া গেছে। নিহতরা হলেন- কাজী আজিজুল হক (৬০) ও আব্দুল্লাহ মামুন মনা (৩৩)।

আজ শুক্রবার বিকালে ইজতেমার আয়োজক কমিটির মুরব্বি মাওলানা গিয়াসউদ্দিন দুই মুসল্লির মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।
তিনি জানান, বৃহস্পতিবার রাতে বুকে ব্যাথা জনিত সমস্যায় আজিজুল হকের মৃত্যু হয়। তিনি মাগুরা জেলার শালিকা থানার খারিসপুরের মৃত কাজী আবু কাউসারের

ছেলে। অপর দিকে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বাসচাপায় আব্দুল্লাহ মামুন মনা নামে এক মুসল্লি নিহত হন। নিহত মানা ঢাকার পশ্চিম আগারগাঁও এলাকার মৃত কেরামত আলীর ছেলে।
এদিকে ইজতেজামায় আসা মুসল্লিরা বয়ান, তাশকিল, তাসবিহ-তাহলিল ও জিকিরের মাধ্যমে প্রথম দিন পার করছেন। তবে তীব্র শীতে ইজতেমা অংশ নেওয়া মুসল্লিদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। শুক্রবার বিকেলে সরেজমিনে ইজতেমা ময়দান ঘুরে দেখা যায়, তীব্র শীতের কারণে বিশেষ প্রয়োজন ছাড়া মুসল্লিরা প্যান্ডেলের বাইরে যাচ্ছেন না। বিশেষ করে বয়স্ক মুসল্লিরা বেশী দুর্ভোগ পোহাচ্ছেন। বার বার অযু করতে গিয়ে ঠান্ডা পানিতে তাদের কষ্ট হচ্ছে। ইজতেমা ময়দানে আগত আব্দুল খালেক নামে এক বয়স্ক মুসল্লি জানান, শীতে কষ্ট হলেও আল্লাহর সন্তুষ্টি পাওয়ার জন্য এ কষ্ট কিছুই না। আল্লাহ তাঁর বান্দাদের জন্য অবশ্যই ভালো কিছু রেখেছেন। তাই এখনো শীত উপেক্ষা করে লাখ লাখ মুসল্লি ইজতেমায় অংশ নিতে আসছেন। তীব্র শীতের কারণে ইজতেমা ময়দানের আশপাশে গড়ে উঠা ভাসমান গরম কাপড়ের দোকানগুলো গরম কাপরের জন্য ভিড় করছেন মুসল্লিরা। গরম কাপড় বিক্রি হওয়ায় সন্তুষ্টি প্রকাশ করেছেন ভাসমান দোকনিরা।