২২, জানুয়ারী, ২০১৮, সোমবার | | ৫ জমাদিউল আউয়াল ১৪৩৯

শিরোনাম ভারতে ট্রেনে বাংলাদেশি নারীর শ্লীলতাহানি করল বিএসএফ জওয়ান সৈয়দপুর বিমানবন্দরে যাত্রা শুরু করল রিজেন্ট এয়ারওয়েজ প্রতিদিন চলবে দুটি বিশ্বরেকর্ড গড়তে তামিমের প্রয়োজন মাত্র ৪২ রান! উল্লাপাড়ায় গৃহবধূ কে জোরপূর্বক ধর্ষনের চেষ্টার অভিযোগ আইপিএলে এখন পর্যন্ত মাশরাফিকে ছাড়াতে পারেনি কোনো বাংলাদেশী! ওয়ালটন মিডিয়া কাপ ব্যাডমিন্টন ফেব্রুয়ারিতে রাজধানীর মিরপুরে মাদকের ছড়াছড়ি বিষের বোতল হাতে বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতে কলেজছাত্রীর অনশন মানবতার দৃষ্টান্ত রাখলেন সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ বিসিএলে দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড খুলনায়

তিন কি. মি. নুডলসের পর এবার দেড় কিলোমিটার লম্বা কেক!

আপডেট: ০৯ জানুয়ারী ২০১৮, ১০:০০ এএম

তিন কি. মি. নুডলসের পর এবার দেড় কিলোমিটার লম্বা কেক!

কিছুদিন আগে বিশ্বের সবচেয়ে লম্বা নুডলস বানিয়ে বিশ্ব রেকর্ড করেছিল চীনা একটি খাবার কোম্পানি।  নুডলসের দৈর্ঘ্য প্রায় তিন কিলোমিটার! এবার তারই পথ ধরলেন মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটি।  সেখানে দেড় কিলোমিটার লম্বা একটি কেক তৈরি করে রেকর্ড করে।

জানা যায়, রতি বছর মেক্সিকোর রাজধানী মেক্সিকো সিটিতে অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী ‘থ্রি কিংস ডে’ উত্সব।  এই উত্সবের প্রধান আকর্ষণ বিশাল আকারের কেকের আয়োজন করে কর্তৃপক্ষ।

তবে এবছর থ্রি কিংস ডে উত্সবে
যোগ দিয়েছিলেন

আড়াই লাখ মানুষ।  এতো মানুষ অংশ নেয়ার পরও কেউ কেক খাওয়া থেকে বাদ পড়েননি।  এতো মানুষের খাওয়ার জন্য মোটামুটি দেড় কিলোমিটার লম্বা একটি কেক তৈরি করেছিলো কর্তৃপক্ষ।  ৯.৩৭ টনের এই কেক তৈরিতে অংশ নিয়েছিলেন দুই হাজার একশ জন বেকার।

এই উত্সবে সবচেয়ে বেশি আনন্দ করে শিশুরা ।  এদের মধ্যে কেউ কেউ একাধিকবারও খেয়েছে বলে জানা যায়।