২১, এপ্রিল, ২০১৮, শনিবার | | ৫ শা'বান ১৪৩৯

বাংলাদেশ আজ কারাগারে পরিণত হয়েছে: মির্জা ফখরুল

আপডেট: ১১ ডিসেম্বর ২০১৭, ১১:০২ এএম

বাংলাদেশ আজ কারাগারে পরিণত হয়েছে: মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার যদি পারে তাহলে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা অভিযোগ প্রমাণ করুক।  রংপুর সিটি করপোরেশন নির্বাচন নিয়ে তিনি বলেন, রংপুর সিটি নির্বাচনে আচাণবিধি লঙ্ঘন করেছে সরকারদলীয় প্রার্থী। 

বাংলাদেশ আজ কারাগারে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  তিনি বলেন, দেশ আজ মামলা, হত্যা, গুম, খুনে জর্জরিত।  কারণ একটাই জোর করে রাষ্ট্রশক্তি ব্যবহার করে ক্ষমতা দখল করে রাখা। 

আন্তর্জাতিক
মানবাধিকার দিবস উপলক্ষে রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে এসব কথা বলেন মির্জা ফখরুল।  মির্জা ফখরুল ইসলাম বলেন, আজকে বিচার বিভাগকে কব্জা করে ফেলা হয়েছে।  প্রধান বিচারপতিকে বাধ্য করা হয়েছে প্রথমে ছুটি পরবর্তীতে পদত্যাগে।  প্রশাসনকে করা হয়েছে সম্পূর্ণ দলীয়করণ। 

গণতান্ত্রিকভাবে সরকারকে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠাই বিএনপির সামনে একমাত্র পথ উল্লেখ করে তিনি বলেন, আমাদের সামনে একটি মাত্র পথ সেটি হলে গণতান্ত্রিকভাবে ক্ষমতাসীন সরকারকে পরাজিত করার মাধ্যমে বিদায় করে জনগণের সরকার প্রতিষ্ঠা করা।  সেজন্য সবাইকে উঠে দাঁড়াতে হবে, অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে।  সেজন্য ঐক্যেবদ্ধভাবে সেই আন্দোলন করতে হবে। 

ক্ষমতাসীন দলের কাছে আজ দেশের অসংখ্য পরিবার অসহায় হয়ে পড়েছে এমন কথা উল্লেখ করে বিএনপির এ নেতা বলেন, আজকের খবরের কাগজ খুললে দেখবেন প্রখ্যাত লেখক, কবি ফরহাদ মজহার সাহেব দীর্ঘ ৫ মাস পরে প্রেসের সামনে এসেছেন।  তিনি বলেছেন তাকে জোর করে তুলে নিয়ে যাওয়া হয়েছিল।  তাকে গুম করার চেষ্টা করা হয়েছিল, তাকে বাধ্য করা হয়েছিল যে ১৬৪ এ সই করেন, যা তারা তাকে সাপ্লাই দিয়েছিল। 

তিনি বলেন, শুধু ফরহাদ মজহার নন।  কিছুদিন আগে একজন এম্বাসেডর গুম হয়েছেন তিনি ফিরে আসেননি।  বিশ্ববিদ্যালয়ের শিক্ষক তিনিও ফিরে আসেননি, সাংবাদিক উৎপল এখনো ফিরে আসেননি।  মির্জা ফখরুল বলেন, যারাই সরকারের সাথে ভিন্নমত প্রদর্শন করছে তাদেরকে হয় হত্যা, না হয় গুম করা হচ্ছে। 

এসময় তিনি দলীয় এক পরিসংখ্যান তুলে ধরে বলেন, শুধু বিএনপির বিরুদ্ধে মিথ্যা মামলার সংখ্যা ৭৮ হাজার ৩২৩টি, আসামি ৭ লক্ষ ৮৩ হাজার ২৩৮ জন।  সরাসরি আইনশৃঙ্খলা বাহিনীর হাতে খুন হয়েছে ৫২০ জন।  অপহরণ হয়েছে ৭৪৭ জন।  এখন পর্যন্ত নিখোঁজ আছেন ১৫৭ জন।  নির্যাতনের শিকার হয়েছে ৩৭ লক্ষ।