বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিকিৎসার জন্য আগামীকাল বৃহস্পতিবার সিঙ্গাপুরে যাবেন। স্ত্রী রাহাত আরা বেগমও তাঁর সঙ্গে যাবেন। তিনিও সেখানে চিকিৎসা নেবেন।

কয়েক বছর আগে মির্জা ফখরুলের ঘাড়ে ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ে। এ ছাড়া তাঁর গলার ধমনিতে রক্ত চলাচলেও জটিলতা সৃষ্টি হয়েছিল। তখন সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে তাঁর চিকিৎসা হয়। তাঁকে চিকিৎসার ফলোআপের জন্য সিঙ্গাপুরের ওই হাসপাতালে যেতে হয়।

মির্জা ফখরুল বলেন, নতুন করে তাঁর শারীরিক কিছু জটিলতা দেখা দিয়েছে। সে কারণে চিকিৎসকদের পরামর্শে জরুরি ভিত্তিতে তাঁকে সিঙ্গাপুর যেতে হচ্ছে। আর স্ত্রী রাহাত আরা বেগমের আগে থেকেই সিঙ্গাপুরে তাঁর চিকিৎসকের কাছ থেকে সময় নেওয়া ছিল। রাহাত আরা বেগমের সম্প্রতি একটি অস্ত্রোপচার হয়েছে। তিনি সিঙ্গাপুরের র‌্যাফেলস হাসপাতালে চিকিৎসা নেবেন।

বিএনপির মহাসচিব বলেন, ‘আমরা দুজনেই অসুস্থ। আমার স্ত্রীর ডাক্তারের অ্যাপয়েন্টমেন্ট করা ছিল। আর আমার নতুন করে কিছু শারীরিক সমস্যা দেখা দিয়েছে।’ দেশবাসী ও দলীয় নেতা-কর্মীদের কাছে সুস্থতার জন্য দোয়া চান তিনি।

গত বছরের ৮ ডিসেম্বর গভীর রাতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে পুলিশ তাঁর উত্তরার ভাড়া বাসা থেকে গ্রেপ্তার করে। এক মাস পর তিনি কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান। চিকিৎসকের পরামর্শে স্বাস্থ্য পরীক্ষার জন্য গত ১৫ জানুয়ারি তিনি রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরপর গত ফেব্রুয়ারিতে চিকিৎসার জন্য সস্ত্রীক সিঙ্গাপুর যান।

বার্তাবাজার/এম আই