‘কমিটির ব্যবসা’ নিয়ে অনলাইনে সংবাদ প্রকাশ করায় সাংবাদিকের উপর হামলা চালিয়েছে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম। এতে আহত হয়ে অনলাইন নিউজ পোর্টাল বার্তাবাজার এর পটুয়াখালী জেলা প্রতিনিধি মো. নয়ন মৃধা পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছেন স্থানীয় সংবাদদাতা।

নয়ন জানান, মঙ্গলবার (২২ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মোটরসাইকেলে করে পটুয়াখালী প্রেসক্লাব যাওয়ার পথে তার উপর হামলা হয়। জিমনেসিয়াম এলাকায় পৌঁছালে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি মো. সাইফুল ইসলামের চাচাতো ভাই সাব্বির হোসেন ও আল-আমিনসহ হামলাকারীরা তাকে লাথি ও চড় মারতে থাকে। তারা তাকে অকথ্য ভাষায় গালিগালাজও করে।

নয়ন বলেন, ‘একপর্যায়ে আল-আমিন আমার ডান চোখে তার আঙ্গুল ঠেকানোর চেষ্টা করে।’ পরে স্থানীয় কয়েকজন সাংবাদিক এসে তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

নয়ন জানান, ঘটনাস্থলে সাইফুল উপস্থিত ছিলেন। নিউজ প্রকাশের পর থেকেই হামলাকারীরা তাকে হাত-পা কেটে ফেলারও হুমকি দিয়েছে বলেও অভিযোগ তার।

যোগাযোগ করা হলে সাইফুল দাবি করেন যে, তিনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। তিনি বলেন, ‘আমি শুনেছি ছাত্রলীগের কয়েকজনের সঙ্গে সাংবাদিকের কথা কাটাকাটি হয়েছে। সেখানে হামলার কোনো ঘটনা ঘটেনি।’

এ ঘটনায় সোমবার রাতেই সাংবাদিক নয়ন মৃধা বাদী হয়ে জেলা ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলামসহ দুই জনের নাম উল্লেখ করে পটুয়াখালী সদর থানায় সাধারণ ডায়েরি করেন। মঙ্গলবার (২২ আগস্ট) এই তথ্য নিশ্চিত করেছেন পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।

সাধারণ ডায়েরি সূত্রে জানা যায়, ঘটনার দিন সন্ধ্যা ৭টার দিকে মোটরসাইকেল যোগে পটুয়াখালী প্রেসক্লাবের উদ্দেশে রওয়ানা দিলে ব্যায়ামাগার মোড় এলাকায় ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলামের উপস্থিতিতে ছাব্বির হোসেন ও আল-আমিন নামে আরেকজন মৃধার ওপর এলোপাথারী হামলা চালান। এসময় তারা ‘ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে নিউজ করো, বড় সাংবাদিক হয়ে গেছো’ বলতে থাকেন। এরপর যদি আর কোন নিউজ করো হাত-পায়ের রগ কেটে দেবো বলেও হুমকিও দেয়া হয়।

বার্তাবাজার/এম আই