পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলার দক্ষিণ ইন্দুরকানী সপ্তগ্রাম সম্মিলনী আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে অফিস সহ-কারী কাম কম্পিউটার অপারেটর পদে রুমানাকে নিয়োগ প্রদান বাতিলের দাবি জানিয়ে এক সাংবাদিক সম্মেলন করা হয়েছে।

সোমবার দুপুরে পিরোজপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সাংবাদিক সম্মেলন করা হয়। এ সময় অফিস সহ-কারী কাম কম্পিউটার অপারেটর পদের এক আবেদন প্রার্থী সৌরভ মিস্ত্রী লিখিত বক্তব্য পাঠ করেন। বক্তব্যে তিনি বলেন, দক্ষিণ ইন্দুরকানী সপ্তগ্রাম সম্মিলনী আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে অফিস সহ-কারী কাম কম্পিউটার অপারেটর পদে অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে রুমানাকে নিয়োগ প্রদান করা হয়।

যা পরবর্তীতে ৬ আগস্টে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনায়, দক্ষিণ ইন্দুরকানী সপ্তগ্রাম সম্মিলনী আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে অফিস সহ-কারী কাম কম্পিউটার অপারেটর পদটি নিয়োগ বাতিলের সুপারিশ করা হয়। কিন্তু এখন পর্যন্ত উক্ত পদে তিনি চাকুরি করে যাচ্ছেন। জেলা ও উপজেলা শিক্ষা অফিস এ ব্যপারে কোন সিদ্ধান্ত গ্রহণ করতে দেখা যায়নি।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসিম কুমার মজুমদার ও সভাপতি মাহমুদুল হক ম্যানেজিং কমিটির সদস্যদের স্বাক্ষর জাল করে এবং দুর্নীতির মাধ্যমে অফিস সহ-কারী কাম কম্পিউটার অপারেটর পদে এই রুমানাকে নিয়োগ প্রদানকরে।

এ নিয়ে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছিল। তিনি সাংবাদিক সম্মেলনে আরও বলেন, মাধ্যমিকও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নির্দেশনায় অফিস সহ-কারী কাম কম্পিউটার অপারেটর পদটির নিয়োগ বাতিলের সুপারিশ করা হলেও তা এখন পর্যন্ত কোন পদক্ষেপ দেখতে পাচ্ছিনা।

দক্ষিণ ইন্দুরকানী সপ্তগ্রাম সম্মিলনী আদর্শ বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক অসিম কুমারম জুমদার জানান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের নোটিশ আমরা পেয়েছি। তবে আমার সভাপতি মাহমুদুল হক অসুস্থতা থাকার কারনে ম্যানেজিং কমিটির কোন সভা ও কার্যক্রম করতে পারি নাই। এখন পর্যন্ত রুমানার বিষয়ে কোন সিদ্ধান্ত নিতে পারি নাই। তাই রুমানা নিয়মিত অফিসে আসে। পরবর্তীতে আমরা ম্যানেজিং কমিটির সভা করে সিদ্ধান্ত নেব।

বার্তাবাজার/এম আই