২০০৪ সালের ২১শে আগস্ট আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলার প্রতিবাদে দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে পৌর শহরের উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে একটি প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি উসমান গনি তালুকদার, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফিক, সাবেক উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক খান, সাবেক পৌর মেয়র শ. ম জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি আলী আসগর, সহ সভাপতি এড. মুজিবুর রহমান, আওয়ামী লীগ নেতা বিপ্লব মজুমদার, যুবলীগ সভাপতি আব্দুল হান্নান, সহ সভাপতি পাভেল চৌধুরী, ছাত্রলীগ সভাপতি সাইফুল ইসলাম, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শফিকুল আলম সহ উপজেলা আওয়ামী লীগ ও তাঁর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা বিভীষিকাময় ২১ শে আগস্টের বর্বরোচিত গ্রেনেড হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর পাশাপাশি দুষ্কৃতকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

প্রতিবাদ সভা শেষে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল করা হয়।

বার্তাবাজার/এম আই