রংপুরের মিঠাপুকুর উপজেলায় মুসলমানদের পবিত্র ধর্মীয় গ্রন্থ কোরআন অবমাননার ঘটনা ঘটেছে।

শনিবার (১৯ আগস্ট) উপজেলার কাফ্রিখাল ইউনিয়নের গোপালপুর হিন্দু পাড়ায় কথিত ঝাড়ফুঁক কবিরাজ রাজ্জাক মিয়া (৬০) রাতে এক বাড়িতে ঝাড়ফুঁক করার সময় পবিত্র কোরআনকে পায়ের নিচে রাখে।

এ সময় স্থানীয় মুসলিম সম্প্রদায়ের লোকজন উক্ত ঘটনাটি দেখে মিঠাপুকুর থানা পুলিশকে অবহিত করেন। ঘটনার পর থেকেই গাঁ ঢাকা দিয়েছিলেন অভিযুক্ত রাজ্জাক মিয়া। আজ রবিবার(২০ আগস্ট) সকালে তাকে আটক করেছে মিঠাপুকুর থানা পুলিশ।

এঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ঘটনার পর থেকেই কোনরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ পাহারার আওতাধীন রয়েছে উক্ত এলাকাটি।

জানা যায়, অভিযুক্ত রাজ্জাক মিয়া (৬০) মিঠাপুকুর কাফ্রিখাল ইউনিয়নের কিশামত জালাল গ্রামের মৃত ওমর আলীর ছেলে। দীর্ঘদিন থেকে সে এলাকায় ঝাড়ফুঁক করে আসছে।

স্থানীয়রা জানায়, “আল্লাহর জমিনে আল্লাহর পবিত্র কোরআনকে অবমাননাকারীর বেঁচে থাকার কোন অধিকার নেই। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি ফাঁসি চাই। যাতে দ্বিতীয় কেউ এমন কাজের দুঃসাহস না দেখায়”।

এ বিষয়ে মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমান জানান, “কুরআন অবমাননার ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। আসামিকে গ্রেফতার করে জেল হাজতে পাঠানো হয়েছে।

বার্তাবাজার/এম আই