পটুয়াখালীর দুমকিতে মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে সমবেদনা জানিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ায় উপজেলার মুরাদিয়া ইউনিয়ন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ জাহিদ খানকে সাময়িক ভাবে বহিষ্কার করা হয়েছে। গতকাল শুক্রবার (১৮ আগস্ট) রাতে দুমকি উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ রফিকুল ইসলাম জীবন ও মোঃ সবুজ সিকদারের স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গতকাল রাতে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশীষ কুমার হৃদয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ‘সংগঠনের নীতি-আদর্শ পরিপন্থী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় দুমকি উপজেলা ছাত্রলীগের জরুরি সিদ্ধান্ত মোতাবেক মুরাদিয়া ইউনিয়ন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদ খানকে সংগঠন থেকে সাময়িক বহিস্কার করা হলো । তাকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য পটুয়াখালী জেলা ছাত্রলীগের মাধ্যমে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর সুপারিশ করা হলো।

এবিষয়ে জানতে পটুয়াখালী জেলা ছাত্রলীগের মো. সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক তানভীর হাসান আরিফের মুঠোফোনে কল দিয়ে পাওয়া যায়নি।

তবে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আশীষ কুমার হৃদয় বলেন ‘মানবতাবিরোধী অপরাধের দায়ে কারাদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা সাঈদীর মৃত্যুতে সমবেদনা জানিয়ে ফেসবুকে পোস্ট দিয়ে সংগঠনের ভাবমূর্তি নস্ট করছে জাহিদ খান। এ জন্য উপজেলা ছাত্রলীগ তাকে বহিষ্কার করে চিঠি পাঠিয়েছেন আমাদের কাছে। সভাপতি ও সাধারণ সম্পাদক ঢাকায় আছে। তারা আসলে বহিষ্কারের সুপারিশ কেন্দ্রে পাঠাবো হবে । দেশ বিরোধী কাজে জড়িতদের স্থান ছাত্রলীগে নেই। কেন্দ্রীয় কমিটি তাকে বহিষ্কার করবে।

বার্তা বাজার/জে আই