মাদারীপুরের রাজৈরে যাত্রীবাহী দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হয়েছে। আজ (শনিবার) দুপুর ৩ টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের উপজেলার সাধুরব্রীজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় ঢাকা-বরিশাল মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

পুলিশ ও স্থানীয়রা জানান, শনিবার দুপুরে বরিশাল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে সোনারতরী পরিবহনের একটি যাত্রীবাহী বাস। মাঝপথে রাজৈরের সাধুরব্রীজ এলাকায় আসলে বিপরীত থেকে ছেড়ে আসা বরগুনাগামী দক্ষিন বাংলা পরিবহনের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এ ঘটনায় অন্তত ৩০ যাত্রী আহত হন। খবর পেয়ে রাজৈর ও মাদারীপুর ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মাদারীপুর সদর হাসপাতলে ভর্তি করে। এ সময় ঢাকা-বরিশাল মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে হাইওয়ে পুলিশ ও থানা পুলিশের সহয়তায় দুই ঘন্টা পর যান চলাচল স্বাভাবিক হয়। দীর্ঘ সময় যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েন যাত্রীরা।

মাদারীপুর ফায়ার সার্ভিসের পরিদর্শক নুর মোহাম্মদ হাওলাদার জানান, দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার অভিযান শুরু করে। তাদের সাথে স্থানীয়রাও উদ্ধার অভিযানে অংশ নেয়। বেশ কয়েকজন গাড়িতে আটকা পড়লে তাদের ফায়ার সার্ভিসের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে ভর্তি করা হয়।

রাজৈর থানার তদন্ত ওসি সঞ্জয় কুমার ঘোষ জানান, দুর্ঘটনায় সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার/জে আই