পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেছেন, আগে পুলিশ তাদের প্রতিহত করতে যেভাবে দায়িত্ব পালন করেছে, এবারও ঠিক সেভাবেই আইন অনুযায়ী পেশাদারিত্বের সঙ্গে একই ভূমিকা পালন করবে। দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করলে শক্ত হাতে দমন করবে পুলিশ। দেশে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতিহত করতে পুলিশের সব সদস্য দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

শনিবার (১৯ আগস্ট) রাজারবাগ পুলিশ লাইনে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)-এর আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি দেন।

আইজিপি বলেন, একটি মহল দেশকে উল্টো পথে নিয়ে যেতে চাচ্ছে। যারাই দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করবে, তাদের যথাযথভাবে কঠোর হাতে দমন করা হবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে সব ধরনের পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

বর্তমানে স্বাধীনতা বিরোধীরা নানান অপচেষ্টা চালাচ্ছে জানিয়ে আইজিপি বলেন, স্বাধীনতা বিরোধীরা সবসময় বঙ্গবন্ধুর নাম এ দেশের ইতিহাস থেকে মুছে দিতে চেয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন, তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজিপি (স্পেশাল ব্রাঞ্চ) মো. মনিরুল ইসলামসহ অনেকে।

বার্তা বাজার/জে আই