কায়েদ ফাউন্ডেশন বাংলাদেশ এর প্রেসিডেন্ট ড. ফয়জুল হক এর সভাপতিত্বে মালয়েশিয়ার কুয়ালালামপুরে উইসমা এমসিএ বলরুমে গতকাল মজলুম শহীদ আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী রহ. এর জীবন কর্ম ও দর্শন বিষয়ক আলোচনা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।পিএইচডি গবেষক মোহাম্মদ জহিরুল ইসলাম ও রিয়াজ মাহমুদের পরিচালনায় প্রবাসী হাজারো মানুষ অংশ গ্রহন করেন।

বিকাল ৫ টা হতে রাত ১০টা পর্যন্ত চলা এ অনুষ্ঠানে বক্তারা আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন। প্রধান অতিথি হিসেবে বক্তব্যে মালয়েশিয়ার মুসলিম ইয়থ মুভমেন্ট অফ মালয়েশিয়া (আবিম)এর ভাইস প্রেসিডেন্ট আহমেদ ফাহমি মোহাম্মদ সামসুদ্দিন বলেন, আল্লামা সাঈদী ও মালয়েশিয়ার প্রধানমন্ত্রী দাতো শ্রী আনোয়ার ইব্রাহিমের মধ্যে গভীর সম্পর্ক ছিলো।আমরা সকল ভালো মুসলমান ও ভালো মানুষের পক্ষে ছিলাম, আছি থাকবো ইনশাআল্লাহ।

সভাপতির বক্তব্যে ড. ফয়জুল হক বলেন, আল্লামা সাঈদী একজন কামেল ওলী, মোজাদ্দেদ, রাজনৈতিক ও সামাজিক ব্যাক্তিত্ব ছিলেন।তার শাহাদাতে পৃথিবী হারিয়েছে এক মহান আলোকিত মানুষকে। আমরা মারা গেলে সমাজ, ধর্ম ও দেশের কোন ক্ষতি হবেনা! কিন্তু একজন সাঈদী শহীদ হওয়ায় দেশ, ইসলাম ও রাজনীতির অপূরণীয় ক্ষতি হলো।

দোয়ায় ওয়াজ নছিহত পেশ করেন , শায়েখ ড. শাহীন আজহারি, শায়েখ মিছবাহ উদ্দিন, ও হযরত মাওলানা তরিকুল ইসলাম।।দোয়ায় অংশ নিয়ে বক্তব্য প্রদান করেন,বিশিষ্ট সমাজ সেবক মোশাররফ হোসেন, তালহা মাহমুদ, জনাব মন্জু খান, মির্জা সালাহ উদ্দিন, মো. রমজান আলী, এ্যাড. সাইফুল ইসলাম, জাহাঙ্গীর হাওলাদার, রাসেল রানা, গোলাম কবির, বাদল কারার, জনাব শেখ মোহাম্মদ সেলিম সহ বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

বার্তা বাজার/জে আই