আগামী জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ আসনে (গুরুদাসপুর-বড়াইগ্রাম) প্রার্থীতা ঘোষনা দিলেন সাবেক সংসদ সদস্য আবুল কাশেম সরকার। তিনি জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সাংগঠনিক সম্পাদক এবং ওই দল থেকে নির্বাচিত দুই বারের সাবেক সংসদ সদস্য। কাশেম সরকার এ আসনের মহাজোটের প্রার্থী হিসাবে মনোনয়ন প্রত্যাশী।

শুক্রবার (১৮ আগষ্ট) বেলা সাড়ে ৫ টার দিকে গুরুদাসপুর পৌরসদরের চাঁচকৈড় বাজারস্থ নিজ বাসভবনে নেতা-কর্মিদের ডেকে তিনি প্রার্থীতার আনুষ্ঠানিক ঘোষনা দেন। এসময় দুই উপজেলার অন্তত অর্ধশতাধীক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

আলহাজ আবুল কাশেম সরকার জানান,তিনি অভিমানে বেশ কিছুদিন জাতীয় পার্টির দলীয় কর্মকান্ড থেকে নিজেকে আড়াল করে রেখেছিলেন। সম্প্রতি জাতীয় পার্টির প্রধান উপদেষ্টা ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ ও তার পুত্র সংসদ সদস্য সাদ এরশাদ ব্যাক্তিগতভাবে তাকে ডেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-৪ আসন থেকে নির্বাচন করার জন্য প্রস্তুতি নিতে নির্দেশ দেন।

আবুল কাশেম সরকার আরো জানান,মহাজোটের প্রার্থীতার ব্যাপারে তিনি আশাবাদী। মনোনয়ন পেলেই কেবল তিনি নির্বাচন করবেন। তিনি মনোনয়ন না পেলেও এ আসনে মহাজোটের প্রার্থীর প্রতি তার পুর্নসমর্থন থাকবে বলেও জানান। আর নির্বাচিত হতে এই আসনের দলমত নির্বিশেষে সবশ্রেনী পেশার মানুষের ভোট প্রত্যাশা করেন তিনি। জয়ী হয়ে তিনি তার অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-নাটোর জেলা জাতীয় পার্টির সম্মেলন প্রস্তুত কমিটির আহবায়ক(ভারপ্রাপ্ত) খালেদ হাসান অনিক,সদস্য সচীব রোকন ইসলাম খান,সদস্য আমিন মোল্লা,গুরুদাসপুর উপজেলা আহবায়ক রাশিদুল ইসলাম, পৌর আহবায়ক আরব আলী জয়, বড়াইগ্রাম উপজেলা আহবায়ক ইয়াছিন আলী,যুগ্ম আহবায়ক ইশরাফিল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই