আলোর দেখা পাচ্ছি, সামনে আমাদের (বিএনপি) দিন আসছে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত গণমিছিলপূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, বাংলাদেশের মানুষ মরতে, আন্দোলন করতে এবং দাবি আদায় করতে শিখে গেছে। বর্তমান সরকারের পতন ঘটিয়ে ইনশাল্লাহ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনে যাব।

তিনি বলেন, দীর্ঘ ১৫ বছর ধরে গ্রেপ্তার, গুম ও হুমকি দিয়েছেন। এসব এখন কেউ ভয় পায় না। আপনার সব অস্ত্র ভোঁতা হয়ে গেছে, এ অস্ত্র আর কাজ করবে না।

বিএনপির এই নেতা বলেন, এই সরকারকে দেশবাসী আর দেখতে চায় না। তারা ১৫ বছর ধরে আমাদের কাঁধে চেপে বসেছে। নড়া দিলেও সরে না, ধাক্কা দিলেও পড়ে না। তাদেরকে টেনে-হিঁচড়ে নামাতে হবে।

মির্জা আব্বাস বলেন, আওয়ামী সরকার জনগণের ভোটে ক্ষমতায় আসেনি। আমরা ভোটের কথা, গণমানুষের কথা বললে তাদের ভালো লাগে না। রাজপথে নামলেই এই সরকারের মাথা খারাপ হয়ে যায়। তারা গুলি করে, টিয়ার শেল মারে, হত্যা করে, গুম করে।

এর আগে, শুক্রবার (১৮ আগস্ট) জুমার পর থেকে গুলশান-১ ডিএনসিসি মার্কেটের সামনে নেতাকর্মীরা জড়ো হতে থাকেন। তারা ব্যানারসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসেন এবং খালেদা জিয়ার মুক্তিসহ নানা স্লোগান দিতে থাকেন। এরপর বিকেল ৩টায় সংক্ষিপ্ত সমাবেশ শুরু হয়। সমাবেশ শেষে বিকেল ৪টায় গণমিছিল শুরু করে দলটি। মিছিলটি তিতুমীর কলেজের সামনে দিয়ে মহাখালী বাস টার্মিনালে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

বার্তা বাজার/জে আই