দিনাজপুরের ঘোড়াঘাটে পিকআপ-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। তারা গ্রাম সম্পর্কে চাচাতো ভাই।

শুক্রবার দুপুর একটায় উপজেলার ৩নং সিংড়া ইউনিয়নের বিরামহীনপুর-গুচ্ছগ্রাম এলাকার দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

ঘটনার প্রায় দুই ঘন্টা পর পিকআপটির চালক ও চালক সহকারীকে (হেলপার) আটক করেছে পুলিশ। পুলিশ হেফাজতে নেয়া হয়েছে দুর্ঘটনায় পতিত পিকআপ ও মোটরসাইকেলটি।

নিহতরা হলেন, দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার হঠাৎপাড়া গ্রামের আফতাব মিয়ার ছেলে আশরাফুল ইসলাম (৪৩) এবং অপরজন গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার গণকপাড়া গ্রামের মহির মন্ডলের ছেলে খালেদুল ইসলাম (৩৪)।

আটক ব্যক্তিরা হলেন, রাজবাড়ী জেলার পাংশা থানার সমসপুর গ্রামের আসমত আলী মন্ডলের ছেলে পিকআপ চালক সুমন (৩২) এবং একই জেলার গোয়ালন্দ থানার তেনাপচা গ্রামের মৃত কোরবান আলী শেখের ছেলে পিকআপের হেলপার আমিরুল ইসলাম (৪৫)।

স্থানীয় ও প্রত্যাক্ষদর্শীরা জানান, শুক্রবার দুপুরে রাণীগঞ্জ বাজার থেকে একটি মোটরসাইকেলে দুজন যুবক ঘোড়াঘাটের দিকে যাচ্ছিল। এক সময় একটি ফাঁকা পিকআপ (ঢাকা মেট্রো-ন-১৯১৫০৮) গোবিন্দগঞ্জ থেকে দিনাজপুরের দিকে যাচ্ছিল। ট্রাকটি গুচ্ছগ্রাম এলাকায় পৌঁছালে মোটরসাইকেলটির সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই গুরুতর রক্তাক্ত হয় মোটরসাইকেলে থাকা দুজন আরোহী।

পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করলে চিকিৎসক আহত আশরাফুলকে মৃত্যু ঘোষণা করেন। কিছু সময় পর দুপুর দুইটায় গুরুতর আহত খালেদুলও চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

নিহত আশরাফুলের বাবা আফতাব মিয়া বলেন, দুপুরে আমি বাড়িতে খাবার খাচ্ছিলাম। একজন মোবাইল করে বললো আমার ছেলে মারা গেছে। তারা দুজন কেন রাণীগঞ্জে গিয়েছিলো তা আমি জানি না।

প্রত্যক্ষদর্শী রফিকুল ইসলাম নামে স্থানীয় একজন বলেন, আমরা নামাজের জন্য যাচ্ছিলাম। হঠাৎ জোরে শব্দ হলো। এরপর দেখি মোটরসাইকেলের দুজন রাস্তায় পড়ে আছে। রক্তক্ষরণ হচ্ছে। মোটরসাইকেলটি ভুল সাইড দিয়ে যাচ্ছিল।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ বলেন, নিহতের পরিবারকে খবর দেয়া হয়েছে। এ ঘটনায় একটি মামলা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। পিকআপের চালক এবং হেলপার ঘটনার পরপরেই আত্মগোপনে চলে গিয়েছিল। আমরা অভিযান চালিয়ে তাদেরকে আটক করেছি।

বার্তাবাজার/এম আই