চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রাক্তন সদস্যদের নিয়ে যাত্রা শুরু করেছে চিটাগং ইউনিভার্সিটি এক্স জার্নালিস্ট নেটওয়ার্ক (সিইউজেএন)।

রোববার (১৬ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত শনিবার রাতে এক সভায় দৈনিক আমাদের সময়ের চট্টগ্রাম ব্যুরো প্রধান হামিদ উল্লাহকে সভাপতি ও আজকের পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রধান সবুর শুভকে সাধারণ সম্পাদক করে নতুন এ সংগঠনের প্রথম কমিটি করা হয়েছে। কমিটিতে সিনিয়র সহ-সভাপতি করা হয়েছে সমকালের রিজিওনাল এডিটর সারোয়ার সুমনকে। সভায় সর্বসম্মতিক্রমে পরবর্তী এক বছরের জন্য এ কমিটি মনোনীত হয়।

একই সঙ্গে ১৫ সদস্যের পূর্ণাঙ্গ কমিটিতে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের সিনিয়র উপ পরিচালক খলিলুর রহমান ও যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার রিয়াজ রায়হানকে সহ-সভাপতি, দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের সিনিয়র রিপোর্টার ওমর ফারুক ও মেঘনা গ্রুপের সহকারী মহাব্যবস্থাপক (ব্র্যান্ড) মাহবুব মিলনকে যুগ্ম সম্পাদক, প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সুজন ঘোষকে সাংগঠনিক সম্পাদক, দৈনিক সমকালের স্টাফ রিপোর্টার আব্দুল্লাহ আল মামুনকে অর্থ সম্পাদক, প্রতিদিনের বাংলাদেশের স্টাফ রিপোর্টার হুমায়ুন মাসুদকে দপ্তর সম্পাদক, দৈনিক বাংলার স্টাফ রিপোর্টার তাসনীম হাসানকে প্রচার ও প্রকাশনা সম্পাদক, বাসসের সিনিয়র রিপোর্টার মিয়া মোহাম্মদ আরিফ, প্রথম আলোর সহ সম্পাদক ইফতেখার ফয়সাল, আইওএমের ন্যাশনাল কমিউনিকেশন অফিসার তারেক মাহমুদ ও দৈনিক পূর্বদেশের স্টাফ রিপোর্টার ফারুক আব্দুল্লাহকে কার্যনির্বাহী সদস্য মনোনীত করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাকালীন ও জ্যেষ্ঠ সদস্যদের সংগঠনের উপদেষ্টা হিসেবে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সভা শেষে এক প্রতিক্রিয়ায় সিইউজেএনের সভাপতি হামিদ উল্লাহ ও সাধারণ সম্পাদক সবুর শুভ বলেন, ‘সিইউজেএন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সদস্যদের একটি প্ল্যাটফর্মে এনে তাদের মধ্যে দৃঢ় বন্ধন তৈরি, সদস্যদের পেশাগত সুরক্ষা, কল্যাণ এবং সাংবাদিকতা ও জনসংযোগ পেশার উৎকর্ষ বাড়ানোর লক্ষ্যে কাজ করে যাবে।’