জামায়াতে ইসলামীর প্রয়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে বিচার বিভাগীয় তদন্ত চেয়েছে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।

শুক্রবার (১৮ আগস্ট) প্রেস ক্লাবের সামনে সংগঠনটি আয়োজিত সরকার পতনের এক দফা দাবিতে বিক্ষোভে এ দাবি জানানো হয়।

বিক্ষোভ মিছিলে সভাপতির বক্তব্যে মুহাম্মদ সাইদুর রহমান বলেন, আমরা দীর্ঘদিন ধরে এই ফ্যাসিবাদ ও কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে আন্দোলন করে আসছি। শেখ হাসিনার পদত্যাগের এক দফা দাবিতে যুগপৎ আন্দোলনে অনেকগুলো জোট বিএনপির নেতৃত্বে সংগ্রাম করে আসছে।

তিনি আরও বলেন, এই সরকারের কানে বাতাস যায় না। এই সরকারকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, নির্দলীয়, নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। এর কোনো বিকল্প নেই।

তিনি আও বলেন, এই সরকার রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় কিলিং করে। মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদী কাশিমপুর কারাগারে ছিলেন। তাকে বলা হলো, চেকআপ করার জন্য হাসপাতালে নেওয়া হচ্ছে। প্রথমে তাকে গাজীপুরের শহীদ তাজুদ্দিন আহমেদ হাসপাতালে নেওয়া হলো, সেখান থেকে রেফার করা হয়েছে পিজি হাসপাতালে। তিনি যখন পিজি হাসপাতালে গাড়ি থেকে নেমেছেন, তখন তার মুখে হাসি ছিল। তিনি অসুস্থ ছিলেন না। তারপর তাকে কার্ডিওলজি বিভাগে নেওয়া হলো। তার চিকিৎসার দায়িত্ব দেওয়া হলো আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির সদস্যকে। তার নার্স ভিডিও প্রকাশ করেছে, কীভাবে সাঈদীকে হত্যা করা হয়েছে।

তিনি আরও বলেন, পিলখানা, নাসির উদ্দিন আহমেদ পিন্টু ও দেলাওয়ার হোসাইন সাঈদী, শাপলা চত্বরে হাজার হাজার আলেম হত্যাসহ সব হত্যার বিচার এই দেশের মাটিতে হবে। এই বিচার ঠেকানোর ক্ষমতা পৃথিবীর কোনো শক্তি নেই। শেখ হাসিনা আপনি রাষ্ট্রীয়ভাবে আপনার সন্ত্রাসী বাহিনী লেলিয়ে দিয়ে এবং প্রশাসনের মাধ্যমে হাজার হাজার মানুষকে হত্যা করেছে। এর দায়ভার আপনাকে বহন করতে হবে।

বার্তাবাজার/এম আই