পটুয়াখালীতে জেলা কৃষক দলের লিফলেট বিতরণে ছাত্রলীগের বিরুদ্ধে হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ৩ জন আহত হয়েছে। বৃহস্পতিবার সাড়ে এগারোটায় শহরের কাজীপাড়া মোড় এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, জেলা কৃষক দলের সদস্য সচিব তরিকুল ইসলাম ইভান, সদস্য দুলাল খান এবং আবু সালেহ। এদের মধ্যে তরিকুল ইসলাম ইভান এবং দুলাল খান বর্তমানে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এবং আবু সালেহ প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় গিয়েছে।

এ বিষয়ে আহত জেলা কৃষক দলের সদস্য সচিব তরিকুল ইসলাম ইভান বলেন, আগামী ১৯ আগস্ট বিএনপির পথযাত্রা, বেগম খালেদা জিয়ার মুক্তি এবং বিদেশে চিকিৎসার দাবিতে সবুজবাগ মোড় থেকে লিফলেট বিতরণ করে কাজীপাড়া পৌছালে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান আরিফের নেতৃত্বে প্রায় ৪০/৫০ জন ছাত্রলীগ কর্মী তাদের উপর অতর্কিত হামলা চালায়। এসময় তারা কৃষক দলের কর্মীদের উপর ইট পাটকেল নিক্ষেপ ও লাঠিসোঁটা নিয়ে আঘাত করে। মারধরের এক পর্যায়ে জেলা কৃষক দলের সদস্য সচিব তরিকুল ইসলাম ইভানের মোবাইল ও মানিব্যাগ নিয়ে যায় ছাত্রলীগের কর্মীরা।

তিনি আরো বলেন, আগামী ১৯ আগস্ট বিএনপির পথযাত্রায় যদি কোন হামলা করা হয় তবে তার সমুচিত জবাব সেখানেই দেয়া হবে।

অভিযোগ অস্বীকার করে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান আরিফ বলেন, ১৭ আগষ্ট সিরিজ বোমা হামলার প্রতিবাদে আমরা বিক্ষোভ মিছিল করার সময় কৃষক দলের নেতা কর্মী সামনে পরে তখন তারা আমাদের দেখে দৌড় দেয় এবং পুকুরে পরে। আমরা তাদের উপর কোন হামলা করিনি।

পটুয়াখালী সদর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ জসিম জানান, হামলার বিষয়ে আমি কিছু জানিনা। তবে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/এম আই