দিনাজপুরের ঘোড়াঘাটে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে প্রথমবারের মত হাজার হাজার নেতাকর্মীর উপস্থিতিতে শোক সভা, দোয়া মাহফিল ও শোক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকেলে ৩নং সিংড়া ইউনিয়নের রাণীগঞ্জ দ্বিমুখী উচ্চ বিদ্যালয় মাঠে শোক সভার আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। এতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বুলাকীপুর ইউনিয়নের চেয়ারম্যান সদের আলী খন্দকারের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার শাহানসা।

শোকসভায় কয়েক হাজার নেতাকর্মীর উপস্থিতিতে কানায় কানায় ভরে উঠে স্কুল মাঠ এবং এর পাশের মহাসড়ক। আলোচনা সভার মাঝে একটি র‌্যালি বের হয়ে দিনাজপুর-গোবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি চলাকালীন সময়ে সড়কে সৃষ্টি হয় যানজট।

শোকসভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং নেতাকর্মীদের মাঝে খাবার বিতরণ করেন দলটি।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী মাকসুদুর রহমান লাবু চৌধুরী, আবুল বাসার, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য আব্দুর রহিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক প্রদীপ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহফুজার রহমান, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাহবুব কায়সার ইমন, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, দপ্তর সম্পাদক ফারুক খন্দকার, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম, ৩নং সিংড়া ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মন্ডল, ১নং বুলাকীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহিনুর রহমান প্রধান, ২নং পালশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ সহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ এবং এর অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

বার্তাবাজার/এম আই