ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শ লালন করে মানুষের সেবা করতে হবে।

মঙ্গলবার (১৫ আগস্ট) ডিএনসিসির নগর ভবনের অডিটোরিয়ামে জাতীয় শোক দিবসের আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মো. আতিকুল ইসলাম বলেন, সত্য ও ন্যায়ের পথে থেকে সঠিকভাবে দায়িত্ব পালনের মাধ্যমে জাতির পিতাকে শ্রদ্ধা জানাতে হবে। জাতীয় শোক দিবসে সবাইকে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের প্রতিজ্ঞা করতে হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু সারাটা জীবন দেশ ও মানুষের সেবা করেছেন। তার আদর্শ লালন করে সবাইকে মানুষের সেবা করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণ সম্ভব হবে। সবাইকে ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিতে হবে।

মেয়র বলেন, বিশ্ব নেতারা বঙ্গবন্ধুকে বুঝতে পেরেছিলেন। তারা ঠিকই আমাদের জাতির পিতাকে সম্মান করেছেন অথচ আমাদের দুর্ভাগ্য এ দেশের খুনিরা পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করে। পাকিস্তানি কারাগার থেকে মুক্ত হয়ে ৮ জানুয়ারি বঙ্গবন্ধু লন্ডনে গিয়েছিলেন। তৎকালীন ব্রিটিশ প্রধানমন্ত্রী এডওয়ার্ড হিথ রাষ্ট্রীয় প্রটোকল ভেঙে বঙ্গবন্ধুকে বিমানবন্দরে বিশেষ মর্যাদায় বরণ করেছিলেন। ফিদেল কাস্ত্রো বলেছিলেন, তিনি হিমালয় দেখেননি কিন্তু বঙ্গবন্ধুকে দেখেছেন।

মতবিনিময় শেষে ডিএনসিসি মেয়র শোক দিবস উপলক্ষে বনানী, মহাখালী, গুলশান, নতুন বাজার, ভাটারা, প্রগতি সরণিতে কাউন্সিলরদের উদ্যোগে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নেন।

ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় আলোচনা সভায় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম শফিকুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহম্মদ আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ উল ইসলাম, ডিএনসিসির কাউন্সিলর এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বার্তা বাজার/জে আই