২১, এপ্রিল, ২০১৮, শনিবার | | ৫ শা'বান ১৪৩৯

যে কারনে তামিমকে ধন্যবাদ জানালেন মাশরাফি

আপডেট: ১১ ডিসেম্বর ২০১৭, ১২:২১ এএম

যে কারনে তামিমকে ধন্যবাদ জানালেন মাশরাফি
বিপিএলের ৫ম আসরের ২য় কোয়ালিফায়ারে আজ মুখোমুখি হয় রংপুর এবং কুমিল্লা।   সেই ম্যাচ বৃষ্টির কারনে রিজার্ভ ডেতে গড়ায়।   আর সেটা গড়ায় আগামীকালের ম্যাচে।  

এর আগে বৃষ্টি থামার পর কুমিল্লা লক্ষ্য পায় ৫ ওভারে ৬২ রান।   কিন্তু কাট আউট সময় বাড়ানোর কারণেই আপত্তি তোলেন কুমিল্লার অধিনায়ক।   তার যুক্তিও অমূলক নয়।   কিন্তু বিপিএল গভর্নিং কমিটি যে কোন সময় বাইলজ পরিবর্তন করার ক্ষমতা রাখে।   সেই যুক্তি তুলে ধরা হয় তাদের সামনে।   এ নিয়ে শুরু হয়
তর্ক বিতর্ক।   দুই ফ্র্যাঞ্চাইজি মালিক নিজেদের পক্ষে যুক্তি দেন।   কুমিল্লা চাইছিল না খেলেই ফাইনালে যেতে।   আর বিসিবির চাওয়া কার্টল ওভারে ম্যাচ শেষ হোক।   শেষ পর্যন্ত বিসিবি সভাপতির হস্তক্ষেপে সিদ্ধান্ত হয় রোববার হবে ম্যাচের বাকি অংশ।   কারণ, বাই লজে না থাকলেও এটা আইনে আছে যে বিপিএল কর্তৃপক্ষ সৃষ্ট পরিস্থিতিতে তাদের সিদ্ধান্ত দিতে পারে।   সেটাই চূড়ান্ত।   এবং তা সব দলকে মেনে নিতে হবে।  


কিন্তু যা হলো তাতে ভেতরে খুশি না হলেও ওপরে কুমিল্লার অধিনায়ককে সন্তোষ প্রকাশ করতে হয়।   আর মাশরাফির দলের তো স্বস্তির একটা রাত পেরুতে পারার কারণ আছে।   ঘটনার ঘনঘটা, নাটকীয়তা, মাঠে ছোটাছুটি কর্মকর্তা-মালিকদের, যুক্তি-পাল্টা যুক্তি।   কতো কিছু যে দেখা গেল! আগের দিনই মাশরাফি বলেছিলেন, বিপিএল নিজেদের আসর।   এখানে বিসিবি চাইলে, বিপিএল কর্তৃপক্ষ চাইলে সেমি ফাইনালের মর্যাদার ম্যাচটিকে বাঁচিয়ে দিতে পারে যদি তা বৃষ্টিতে ভেসে যায়।   সেই আইন নিশ্চয়ই আছে বলে জানিয়েছিলেন তাই।  


এর আগে নিয়ম ছিলো যে, আজকের মযাচ বৃষ্টির কারনে পরিত্যাক্ত হলে বাইলজে ফাইনালে চলে যেত কুমিল্লা।   কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধানত বদলানোর কারনে আজকের ম্যাচ রিজার্ভ ডেতে গড়ায়।   আর এই সিদ্ধান্ত বদলানো হলে তামিম তা মেনে নেওয়ায় তামিমকে সংবাদ সম্মেলনে ধন্যবাদ জানান মাশরাফি।