২০, এপ্রিল, ২০১৮, শুক্রবার | | ৪ শা'বান ১৪৩৯

শিরোনাম সাকিবদের প্রথম হার, শীর্ষে কলকাতা; দেখুন আইপিএল পয়েন্ট টেবিল এইমাত্র কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়া ১৩ ক্রিকেটারের মধ্যে ১০ জনের প্রীতির হৃদয় জুড়িয়ে দিলেন ক্রিস গেইল ,দিলেন বিশেষ পুরস্কার ! যমুনার বুকে স্বাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে মিটুয়ানী ব্রিজ - দ্রুত রায়গঞ্জে ব্রীজ আছে রাস্তা নাই জনদূর্ভোগ চরমে! দক্ষিণ আফ্রিকায় কোম্পানীগঞ্জের যুবক কে গুলি করে হত্যা 'আমি ঢাবির দুই হাজার মেয়ের ছাত্রত্ব বাতিল করে দেব’ কাঠমান্ডুর সেই বিমানবন্দর বন্ধ ২ হাজার মেয়ের ছাত্রত্ব বাতিল করে দেয়ার হুমকি সুফিয়া কামাল ওবায়দুল কাদেরের বক্তব্যের পর খালেদা জিয়ার জীবন নিয়ে শঙ্কিত বিএনপি

এবার মুস্তাফিজের যে ৪টি বড় বড় ভুল ধরিয়ে দিলেন মালিঙ্গা

আপডেট: ১৬ এপ্রিল ২০১৮, ০৮:৪০ পিএম

এবার মুস্তাফিজের যে ৪টি বড় বড় ভুল ধরিয়ে দিলেন মালিঙ্গা
মুম্বাইয়ে দারুন সময় কাটছে মুস্তাফিজের ।  আইপিএল সিজন-৩ কে দেখছেন ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হিসেবে ।  মুম্বাই ইন্ডিয়ান্সে খেলার বদৈলতে যে ২ মাস সময় তিনি পাচ্ছেন তা কড়ায় গণ্ডায় পূরন করতে চান বোলিং কোচ লাসিথ মালিঙ্গা থেকে। 

এক সময় যিনি বল হাতে নিলে আস্থা খুঁজে পেতেন টাইগার সমর্থকরা সেই মুস্তাফিজই যেনো এখন একদম সাদামাটা বোলার।  বোলিং এ ধার নেই ঠিক মত কাজ করছে না, কাটার আর ইয়র্কার গুলো ।  ফিজের ৪টি ভুল ধরে ইতিমধ্যে কাজ শুরু করে দিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের
বোলিং কোচ লাসিথ মালিঙ্গা। 


১ম ভুল


কোন বোলারই কোনো একটি অস্ত্র দিয়ে বিশ্ব শাসন করতে পারেন নি ।  যার সবথেকে বড় উদাহারন মেন্ডিস।  মোস্তাফিজও অনেকটা ওইরকমই।  খুব বেশি কাটার নির্ভর ।  তাই ব্যাটস্ম্যানরা তার বল বুঝে ফেলার দরুন আগের মত উইকেট পড়ছে না। 

২য় ভুল


কোচের ভূমিকাঃ মুস্তাফিজ যখন জাতীয় দলে আসেন তখন কোচ ছিলেন হিথ ষ্ট্রিক।  যিনি গতির থেকে স্লোয়ার, ইয়র্কার নিয়ে বেশি কাজ করতেন।  এরপর আসেন কোর্টনি ওয়ালস ।  যিনি পেস এবং বাউন্সারের ওপর বেশি নির্ভরশীল ।  এই দুইয়ের মাঝে বিপাকে পড়ে যান মোস্তাফিজ। 

৩য় ভুল


ইনজুরিঃ ১ম বছরেই ইনজুরির কারনে মুস্তাফিজের আত্নবিশ্বাসে চির ধরেছে।  সেখান থেকে বেরিয়ে আসতে সময় লাগবে। 

৪র্থ ভুল


পূর্বে মোস্তাফিজ ওভারে ৩-৪ টা ইর্কার দিতে পারতো ।  কিন্ত এখন সেটা দেখা যাচ্ছে না। 

এই সকল কারনে ব্যাটসম্যানরা ধরে ফেলতে পারছেন ফিজ কাঁটার দিচ্ছেন নাকি সাধারন বল