সুবিধা বঞ্চিত গ্রামীন মানুষদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ আগষ্ট) সকালে উপজেলার চরকিং ইউনিয়নের দক্ষিণ গামছাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পে ফ্রি চিকিৎসা নিতে আশপাশের ৭ টি গ্রাম থেকে সাধারণ রোগিরা ভিড় করেন।

দক্ষিণ গামছাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহেনা আক্তার (ভারপ্রাপ্ত) বলেন, গ্রামীণ জনগোষ্ঠীর সুস্বাস্থ্য নিশ্চিতের লক্ষে এই মহৎ প্রচেষ্টাকে স্বাগত জানাই। যারা স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হয় তাদেরকে বিনামূল্যে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে স্বাস্থ্যসেবার চাহিদাগুলো পূরণ করার যে চেষ্টা আজকের তরুন সমাজ করছে, তাতে আমরা অনুপ্রাণিত হয়েছি। এই উদ্যোগের জন্যে আমি আন্তরিকভাবে তারাস ডায়াগনস্টিক ল্যাবকে ধন্যবাদ জানাই।

সেবা প্রত্যাশী ছালা উদ্দিন বলেন, প্রতি সপ্তাহে যেন এই কার্যক্রম চালু থাকে তাহলে সাধারণ মানুষ সেবা পাবে। শুধু চরকিং নয়, পুরো উপজেলায় এর পরিধি ছড়িয়ে দেয়া হয়। এমন মহতী উদ্যোগের জন্য ধন্যবাদ জানাই প্রান্তর ডাক্তার সহ তারাস ল্যাব কে।

সেবা নিতে আসা বিউটি বালা দাস বলেন, ঘরের মধ্যে বাচ্ছারা সহ আমি নিজে অসুস্থ্য। আমরা গরীব মানুষ দুরে গিয়ে চিকিৎসা নেয়ার মত সামর্থ নাই। আজকে এখানে ক্যাম্প হওয়াতে পরিবারের সবাইকে নিয়ে আসছি। ডাক্তার প্রান্তর আমাদেরকে ভালো চিকিৎসা দিয়েছে। এরকম ফ্রি ক্যাম্প যদি প্রতি সপ্তাহে হয় তা হলে আমাদের অনেক উপকার হবে।

বার্তা বাজার/জে আই