বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের আর কোনো নির্বাচনী খেলা খেলতে দেওয়া হবে না। তাদের অপশাসনের বিরুদ্ধে জনগণ মাঠে নেমে এসেছে। আমাদের এবারের লড়াই জীবন-মরণের লড়াই। এই লড়াইয়ে আমাদের জিততে হবে।

শুক্রবার (১১ আগস্ট) বিকেল সাড়ে তিনটার দিকে রাজধানীর বাড্ডা সুবাস্তু টাওয়ারের সামনে গণমিছিল পূর্ব সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের একটাই দাবি—শেখ হাসিনার পদত্যাগ। এ ছাড়া আমাদের আর কোনো দাবি নেই। আওয়ামী লীগ মনে করেছে এবারও তারা ২০১৪ এবং ২০১৮ সালের মতো নির্বাচন দিয়ে ক্ষমতায় টিকে যাবে। কিন্তু সেটা আমরা হতে দেব না। দেশের জনগণ তা মেনে নেবে না।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার এ দেশের গণতন্ত্র, পার্লামেন্ট ও প্রশাসনকে ধ্বংস করেছে। তারা আমাদের বিচার বিভাগকেও ধ্বংস করে ফেলেছে। বিচার বিভাগকে ব্যবহার করে আমাদের কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। এভাবে কি আমাদের আন্দোলন দমিয়ে রাখা যাবে? যাবে না। ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে এদেশের মানুষ আজ ঐক্যবদ্ধ হয়েছে। যতই কারাগারে ঢোকাও, যতই নির্যাতন, লাঠি চার্জ, টিয়ার গ্যাস মারো, শেখ হাসিনার পতন না ঘটিয়ে জনগণ ঘরে ফিরে যাবে না।

বার্তা বাজার/জে আই