২৬, এপ্রিল, ২০১৮, বৃহস্পতিবার | | ১০ শা'বান ১৪৩৯

তথ্য সেবা পেতে হটলাইন ৩৩৩

আপডেট: ১২ এপ্রিল ২০১৮, ০৭:০৭ পিএম

তথ্য সেবা পেতে হটলাইন ৩৩৩
৯৯৯-এর পর এবার তথ্য ও সেবা সবসময় জনগণের দ্বারগোড়ায় পৌঁছানোর লক্ষ্যে চালু হলো হটলাইন ৩৩৩ (ট্রিপল থ্রি) সেবা। 

বৃহস্পতিবার বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের করবী হলে এই সেবার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। 


এবিষয়ে সজীব ওয়াজেদ জয় বলেন, সরকারি দপ্তরের সেবা পাওয়ার জন্য এখন আর কাউকে সরকারি দপ্তরে আসতে হবে না।  এটি হচ্ছে আমাদের স্বপ্ন, ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন।  সরকারের অনেক পরিকল্পনা আছে।  দেশের
সরকারি যত সেবা আছে, সব সেবাই মানুষের হাতের কাছে পৌঁছে দেবে আওয়ামী লীগ সরকার। 


চালু হওয়া ট্রিপল থ্রিতে (৩৩৩) ফোন করে সরকারি সেবা পাওয়ার পদ্ধতির তথ্য, কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার এবং পর্যটন ও জেলা সম্পর্কিত তথ্য জানা যাবে।  এছাড়াও ভোক্তা অধিকার, দুর্যোগ, নাগরিক সেবার পদ্ধতি, ভেজাল দ্রব্য, পরিবেশ দূষণ, বাল্য বিবাহ সংক্রান্ত তথ্যও মিলবে এ হটলাইনে। 


প্রধানমন্ত্রীর মূখ্য সচিব নজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। 


উল্লেখ্য, এর আগে ২০১৭ সালের ১২ ডিসেম্বর রাজধানীর আব্দুল গণি রোডে পুলিশ কন্ট্রোল রুমে জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জয়।  চার মাসের মাথায় এবার উদ্বোধন করা হলো ৩৩৩ সেবার।