মহানবী হযরত মুহাম্মদ (স.) ও মা আয়েশা (রা.) সম্পর্কে কটুক্তি এবং অবমাননার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মানববন্ধন করা হয়েছে।

আখাউড়ার উলামায়ে কেরাম, ইমাম পরিষদ ও সর্বস্তরের তৌহিদি জনতার আয়োজনে বৃহস্পতিবার সকালে পৌরশহরের সড়ক বাজারে ঘন্টা ব্যাপী মানববন্ধনে বিভিন্ন মাদ্রাসার ছাত্র—শিক্ষক, আলেম ওলামাসহসহ বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়। মানববন্ধন থেকে সম্প্রতি মহানবী (স.) সম্পর্কে কটুক্তিকারী ব্লগার আসাদ নুরের ফাঁসি দাবি করা হয়। এসময় সুইডেন ও ডেনমার্কে পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদ করা হয়।

মাওলানা আসাদ আল হাবিবের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, মুফতি আসাদুজ্জামান, মাওঃ উবায়দুল্লাহ, মাওঃ কাজী মাঈন উদ্দিন, আলহাজ্ব মোঃ মোসলেহ উদ্দিন, মাওঃ হাবিবুল্লাহ, মাওঃ হেলাল উদ্দিন, মাওঃ মাহমুদুল হাসান, মাওঃ মোঃ শফিকুল ইসলাম, মাওঃ আবু আব্দুল্লাহ, মাওঃ রাসেল মোল্লা, হাজী সালাউদ্দিন খোকন, হাজী শেখ ইকরাম প্রমুখ।

বক্তারা বলেন, নাস্তিকদের কোন ধর্ম নাই, দেশ নাই। তাদের কোন পরিচয় নাই। এদেশ শাহজালাল— শাহপরানের বাংলাদেশ। গেছুদারাজ কল্লা শহীদ (র.) বাংলাদেশ। এই দেশ হাফিজ্জি হুজুরের বাংলাদেশ।

আল্লামা আহমদ শফির বাংলাদেশ মন্তব্য করে বক্তারা বলেন, এই দেশে নাস্তিকদের কোন জায়গা নাই। কোরআন বিরোধী, নবী বিরোধী নাস্তিক ব্লগারদের বিরুদ্ধে সংসদে সর্বোচ্চ আইন প্রণয়ন করে বিচারের আওতায় আনার জন্য সরকারের কাছে দাবি জানানো হয়।

বার্তাবাজার/এম আই