সাধারণ সম্পাদক হিসেবে ফুটবল ফেডারেশনের গাড়ি ব্যবহার করতেন আবু নাইম সোহাগ। শুক্রবার সন্ধ্যায় নিষেধাজ্ঞার পর সেই গাড়ি বাফুফে ভবনেই রয়েছে। গতকাল নির্বাহী কমিটির সভায় ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে নিয়োগ পেয়েছেন ইমরান হোসেন তুষার। এই নিয়োগের পরই সোহাগের গাড়ি ও একজন গাড়ি চালক ইমরানের জন্য বরাদ্দ হয়েছে।

সোমবার (১৭ এপ্রিল) বিকেলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের সিদ্ধান্ত হলেও সভাপতি, সিনিয়র সহ-সভাপতি আনুষ্ঠানিকভাবে নানা কাগজে আজ স্বাক্ষর করেছেন। আবু নাইম সোহাগের কক্ষ গত তিন দিন বন্ধ থাকলেও আজ খোলা হয়েছে। দশ বছর এই কক্ষ ব্যবহার করেছেন সোহাগ। সাবেক সাধারণ সম্পাদকের ব্যক্তিগত অনেক জিনিষপত্র রয়েছে এই কক্ষে, সেগুলো গোছানোর কাজ চলছে।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের নামফলক এখনও বসানো হয়নি। আগামীকাল অথবা পরশুদিন নামফলক বসতে পারে। শবে-কদর ও ঈদের ছুটির পরই সাধারণ সম্পাদকের কক্ষে বসবেন ভারপ্রাপ্ত সম্পাদক ইমরান। অবশ্য ২০১১ সালে সোহাগ যখন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হয়েছিলেন, তখন শুরুর দিকে আলাদা কক্ষ পাননি তিনি। কম্পিটিশন ম্যানেজারের চেয়ারে বসেই তাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলাতে হয়েছে।

ইমরান এতদিন বসতেন সভাপতি কাজী সালাউদ্দিনের সামনে ছোট কক্ষে। ঈদের পর তিনি আলাদা রুমে বসবেন। তার নিয়মিত দায়িত্বের পাশাপাশি সাধারণ সম্পাদকের দায়িত্বটি অতিরিক্ত। এই দায়িত্বের জন্য তার সম্মানীও খানিকটা বৃদ্ধি পাবে।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে আজ প্রথম দিন পার করেছেন ইমরান। ফেডারেশনের দাপ্তরিক বিভিন্ন বিষয় ধীরে ধীরে বুঝে নিচ্ছেন। এর পাশাপাশি আজ ফুটবলাঙ্গনে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে তার বহিঃপ্রকাশ ঘটেছে। বিকেলে কমলাপুর স্টেডিয়ামে বাংলাদেশ চ্যাম্পিয়নশীপ লিগের পুরস্কার প্রদান করেছেন তিনি।

নতুন দায়িত্ব পেয়ে ইমরানের প্রতিক্রিয়া, ‘সততা ও আন্তরিকতার সঙ্গে সবাইকে সাথে নিয়ে ফুটবল ফেডারেশনকে এগিয়ে নিতে চাই। ফুটবল সংশ্লিষ্ট সবার সহযোগিতা কাম্য।’