কুষ্টিয়ার বেসরকারি রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে মনোনিত হয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাবেক উপাচার্য এবং ইংরেজি বিভাগের অধ্যাপক ড. হারুন উর-রশিদ-আসকারী।

মঙ্গলবার (১৬ ই মে) বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগসূত্রে এ তথ্য জানা যায়।

মঞ্জুরী কমিশনের বেসরকারি বিশ্ববিদ্যালয় বিভাগের পরিচালক মো: ওমর ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে জানা যায়, বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ধারা ১৭ এর ১ (ছ) উপ-ধারা অনুযায়ী বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এর প্রতিনিধি হিসেবে ড. হারুন উর-রশীদ আসকারীকে আগামী ০২ (দুই) বছরের জন্য রবীন্দ্র মৈত্রী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া- এর ‘সিন্ডিকেট সদস্য হিসেবে মনোনয়ন প্রদান করা হলো। কমিশনের প্রত্যাশা অনুযায়ী আপনার অনবদ্য ভূমিকা এবং সুযোগ্য নেতৃত্বে উচ্চশিক্ষার গুণগত মানোন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠায় বিশ্ববিদ্যালয়টি সঠিক ও বাস্তবমুখী দিক নির্দেশনা পেতে সক্ষম হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, মনোনীত সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে উক্ত বিশ্ববিদ্যালয়ের কোনো পূর্ণকালীন/খণ্ডকালীন শিক্ষক/উপদেষ্টা হিসেবে অথবা অন্য কোনো উপায়ে লাভজনক ভূমিকায় সম্পৃক্ত হওয়া যাবে না।

এ বিষয়ে অধ্যাপক ড. হারুন উর-রশীদ-আশকারী বলেন, প্রথমেই কমিশনকে ধন্যবাদ আমাকে সিন্ডিকেট সদস্য হিসেবে মনোনিত করার জন্য। আমি রবীন্দ্র-মৈত্রী বিশ্ববিদ্যালয়ের মুখ্য উদ্দেশ্য পূরণের লক্ষ্যে যথাসম্ভব চেষ্টা চালিয়ে যাবো। বিশ্ববিদ্যালয়কে গতিশীল করতে একজন সিন্ডিকেট সদস্য হিসেবে আমি আমার দায়িত্ব পালন করবো এবং সেক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকল সদস্যদের সাহায্য কামনা করছি।

বার্তাবাজার/এম আই