কুমিল্লার মুরাদনগরে দরিদ্র পরিবারের একটি হাত ভাঙ্গা শিশু শিক্ষার্থীর পাশে দাড়িয়েছে সেচ্ছাসেবী সংগঠন ‘হাসির ফেরিওয়ালা’। শুক্রবার সন্ধ্যায় উপজেলার দারোরা গ্রামে শিশু শিক্ষার্থী মারজানা আক্তার(৮) এর চিকিৎসার জন্য তার মায়ের হাতে নগদ = ১০,০০০/- দশ হাজার টাকা তুলে দেন সংগঠনের সদস্যরা। অসুস্থ শিক্ষার্থী দারোরা গ্রামের মৃত খোকন মিয়ার মেয়ে। তার মায়ের নাম রিনা আক্তার।

জানা যায়, মুরাদনগর উপজেলার দারোরা পূর্বপাড়া গ্রামের মৃত খোকন মিয়ার মেয়ে মারজানা আক্তার দারোরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণীর ছাত্রী। প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়নের জমি আছে ঘর নেই প্রকল্প থেকে পাওয়া একটি ঘরে মা ও প্রতিবন্ধি এক ভাই নিয়ে তার বসবাস। বছর পেরিয়েছে বাবা মারা গেছে। পরিবারে উপার্জন করার মত কেউ নেই। কিছুদিন আগে মারজানা তার স্কুলের বারান্দায় দাড়িয়ে থাকা অবস্থায় কয়েকজন শিক্ষার্থী দৌড়ে এসে তাকে ধাক্কা দিলে পড়ে গিয়ে তার ডান হাত ভেঙ্গে যায়।

তাকে ডাক্তার দেখিয়ে হাতে ব্যান্ডেজ করা হলেও ২২দিন অতিবাহিত হয়েছে হাড় জোড়া লাগেনি। ডাক্তার বলেছে অপারেশন লাগবে। টাকার অভাবে মা রিনা তার চিকিৎসা করাতে পারছে না। এমন তথ্য পেয়ে সেচ্ছাবেী সংগঠন‘হাসির ফেরিওয়ালা’র সদস্যরা অর্থ সংগ্রহ করে মারজানার চিকিৎসার জন্য নগদ ১০ হাজার টাকা অসুস্থের মায়ের হাতে তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য মেহেদী হাসান শুভ, সানাউল্লাহ সোহাগ।

বার্তাবাজার/রাহা