নওগাঁর ধামইরহাটে পরিবেশবাদী সংগঠন গ্রীণ ভয়েস বাংলাদেশের আয়োজনে খুলনায় নারী ফুটবল দলের উপর হামলার প্রতিবাদে এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৩ আগস্ট) বিকেলে উপজেলা ক্যান্টিন চত্ত্বরে ধামইরহাট-নওগাঁ আঞ্চলিক মহাসড়কের উপজেলা পরিষদ গেটের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। সম্প্রতি খুলনার বটিয়াঘাটায় স্থানীয় ৪ জন নারী ফুটবলারদের উপর হামলা হয়।

এই হামলার প্রতিবাদে এই মানববন্ধন পালন করেন ধামইরহাটের নারী ফুটবলাররা। প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন গ্রীণ ভয়েসের প্রতিনিধি মো. মাশেকুল ইসলাম, ধামইরহাট গ্রীণ ভয়েস নারী ফুটবল দলের প্রশিক্ষক মোহাম্মদ আলী, আগ্রাদ্বিগুন ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান ও ক্রীড়া সংগঠক আবু সুফিয়ান খান বাবু, গ্রীণ ভয়েস আগ্রাদ্বিগুন শাখার সাধারণ সম্পাদক রেজা আহম্মেদ, নারী ফুটবল দলের টিম লিডার সুরভী মার্ডি, খেলোয়াড়, অনামিকা কিস্কু, অনিতা বাস্কে, বর্ষা, শিউলী প্রমুখ।

উল্লেখ্য, গত ২৯ জুলাই বিকেলে খুলনার বটিয়াঘাটা উপজেলার তেঁতুলতলা গ্রামের চার নারী ফুটবলারকে মারধর করেন স্থানীয় বখাটেরা। আহত নারী ফুটবলারগণ স্থানীয় তেঁতুলতলা সুপার কুইন ফুটবল একাডেমির খেলোয়াড়। একাডেমির এক সদস্যের ছবি তার পরিবারের সদস্যদের দেখানোর ঘটনাকে কেন্দ্র করে তাদের মারধর করা হয়। এতে আহত হয় চার নারী ফুটবলার মঙ্গলী বাগচী, সাদিয়া নাসরিন, হাজেরা খাতুন ও জুঁই মন্ডল।

দেশের আলোচিত পরিবেশবাদী সংগঠন গ্রীণ ভয়েসের প্রধান সমন্বয়ক ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপা’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলমগীর কবির বলেন, স্থানীয় নারী ফুটবলারদের ফুটবল খেলাকে কেন্দ্র করে খুলনার বটিয়াঘাটা উপজেলার তেতুলতলা গ্রামে বিভাগীয় অনুর্ধ্ব-১৭ নারী ফুটবল দলের ৪ জনের উপর হামলা করা হয়েছে, যা অত্যন্ত নিন্দনীয় ও ঘৃণ্য কাজ, আমরা গ্রীণ ভয়েসের পক্ষ থেকে এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এই ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।

বার্তাবাজার/এম আই