এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন নারায়ণগঞ্জ শাখার উদ্যোগে অসহায় পরিবারের মধ্যে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। নারায়ণগঞ্জ সোনারগাঁওয়ের মোগড়াপাড়া বাজার এলাকায় বুধবার (২ আগষ্ট) বিকেলে এই মানবিক কর্মসূচি পালন করা হয়।

সোনারগাঁ উপজেলা আওয়ামী যুবলীগের সহ সভাপতি মাসুম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়া। তিনি মানবতার সেবায় ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, ভালো কাজে মানবিক গুণাবলী দিয়ে সমন্বয় করে সকলের আন্তরিক সহযোগিতা জরুরী।

অনুষ্ঠানে উদ্ধোধক ছিলেন এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মহাসচিব মোহাম্মদ আলী।

পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন নারায়ণগঞ্জ এর যুগ্ম সাধারণ সম্পাদক তাজ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন সোনারগাঁ পল্ট্রি এসোসিয়েশনের সভাপতি জহিরুল ইসলাম খোকন। আরো বক্তব্য রাখেন সাবেক পুলিশ কর্মকর্তা ও সোনারগাঁ শতদল নাট্য ও সমাজ কল্যাণ সংঘের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহ আলম, মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান শিপন সরকার, মহিলা মেম্বার রুনা আক্তার, পরিবেশ রক্ষা ও উন্নয়ন সোসাইটির মহাসচিব মিজানুর রহমান, বন্দর শাখার সাধারণ সম্পাদক গাজী শাহ আলম সহ প্রমুখ।

সেলাই মেশিন বিতরণ কালে নারায়ণগঞ্জ শাখার সভাপতি সরদার এম এ মহিন বলেন, ‘আমরা মানুষের কল্যাণে কাজ করি। আমাদের উদ্দেশ্য হলো সমাজের প্রতিটি অসহায় মানুষের পাশে দাঁড়ানো। তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করা।’‘অসহায় নারী পুরুষদের দারিদ্র্য বিমোচন ও কর্মসংস্থানের কথা চিন্তা করেই সেলাই মেশিন দেওয়ার কর্মসূচি গ্রহণ করেছি।’

এসময় আরো উপস্থিত ছিলেন মিমরাজ হোসেন, মাহমুদা মালা, মোক্তার হোসেন, ফারহানা আজম রেশমী, মোহাম্মদ ফরিদ গাজী, ফারজানা আক্তার মুন্নি, মাহফুজ সহ অন্যান্য।

বার্তাবাজার/এম আই