একাধিকবার নিজেই জানিয়েছেন, টেস্ট ক্যারিয়ারের গোধূলিলগ্নে আছেন ডেভিড ওয়ার্নার। প্রশ্ন ওঠছে টেস্ট দলে তার জায়গা নিয়েও। তবে সব ঠিক থাকলে আসন্ন টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তিনি খেলবেন এটা নিশ্চিত করেই বলা যায়। কিন্তু আসন্ন অ্যাশেজে তার দলে জায়গা পাওয়া নিয়ে শঙ্কা আছে। তবে অ্যাশেজে ওয়ার্নারকে অন্তত দুই টেস্টে সুযোগ দেওয়া উচিত বলে মনে করেন অস্ট্রেলিয়ার সর্বকালের সেরা অধিনায়কদের একজন মার্ক টেইলর।

ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও পরে অ্যাশেজের জন্য অস্ট্রেলিয়ার দল ঘোষণা করা হবে এই সপ্তাহেই। সেখানে সবচেয়ে বেশি কৌতূহল টপ অর্ডার নিয়েই। আলোচনা কেন্দ্রে এখানে ওয়ার্নার।

অভিজ্ঞ ওপেনারের ফর্ম নিয়ে কাটাছেঁড়া চলছে বেশ কিছু দিন ধরেই। দলে জায়গা হারানোর দুয়ারে দাঁড়িয়ে গত ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বক্সিং ডে টেস্টে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি উপহার দেন তিনি। ওই ইনিংসের আগে টানা ১০ ইনিংসে তার কোনো ফিফটি ছিল না। ডাবল সেঞ্চুরির পর চার ইনিংসে আবার ১৫ রানও পার হতে পারেননি। সব মিলিয়ে গত ৩২ ইনিংসে তার সেঞ্চুরি ওই একটিই।

টেইলর বলেন, ‘আমার ধারণা যদি সত্যি হয়, যা বুঝতে পাচ্ছি, ওভালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তারা ডেভিডের (ওয়ার্নার) ওপর আস্থা রাখবে। টেস্ট চ্যাম্পিয়নশিপ নিয়ে যদি এটিই অস্ট্রেলিয়ার ভাবনা হয়, তাহলে হ্যাঁ, অ্যাশেজেও তাকে দিয়েই তাদের শুরু করতে হবে।’

‘উসমান খাওয়াজা ও ওয়ার্নারকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওপেন করিয়ে এক সপ্তাহ পরই এজবাস্টনে (অ্যাশেজে) প্রথম টেস্টে ওপেনিং জুটিতে পরিবর্তন আনা খুব কঠিন হবে। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে যে উদ্বোধনী জুটিকে তারা সেরা মনে করবে, (ইংলিশ) গ্রীষ্মের প্রথম তিন টেস্টে তাদেরকেই রাখা উচিত।’-আরও যোগ করেন তিনি।