আজ রংপুর সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে শতাধিক তোরণ, ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড ও পোস্টারে সাজানো হয়েছে পুরো রংপুর।

বুধবার (২ আগস্ট) দুপুরে রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বক্তব্য দেবেন তিনি। উদ্বোধন করবেন বেশ কিছু উন্নয়ন প্রকল্পের।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সময়সূচি অনুযায়ী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২ আগস্ট) দুপুরে সাড়ে ১২টায় তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারযোগে রংপুরের উদ্দেশ্যে রওনা দেবেন। পরে দুপুর ২টায় প্রধানমন্ত্রীর হেলিকপ্টার রংপুর ক্যান্টনমেন্ট হেলিপ্যাডে অবতরণ করবেন। দুপুর ২টা ৫ মিনিটে ক্যান্টনমেন্ট হেলিপ্যাড থেকে সড়কপথে রংপুর সার্কিট হাউসের উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। এ ছাড়াও ২টা ১৫ মিনিটে সার্কিট হাউসে পৌঁছে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেল ৩টায় রংপুর জিলা স্কুল মাঠের জনসভার উদ্দেশ্যে রওনা দেবেন তিনি। পরে বিকেল ৩টা ৫ মিনিটে জিলা স্কুল মাঠের জনসভায় উপস্থিত হবেন ও সেখানে রংপুর বিভাগের উন্নয়নে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করবেন।

এদিকে সমাবেশে বক্তব্য শেষ করে একই দিন বিকেল ৫টা ২০ মিনিটে রংপুর ক্যান্টনমেন্টের হেলিপ্যাডের উদ্দেশ্যে সড়কপথে রওনা দেবেন। সেখান থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার সমাবেশস্থল পরিদর্শন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক সংবাদ ব্রিফিংয়ে জানান, রংপুরের ইতিহাসে সর্ববৃহৎ গণসমাবেশ করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। বুধবার (২ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনা উত্তরবঙ্গ নিয়ে তার স্বপ্নের গল্প উন্মোচন করবেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ রংপুরে এসেছিলেন ২০১৮ সালের ২৩ ডিসেম্বর। এ সময় তিনি রংপুরের পীরগঞ্জ ও তারাগঞ্জে দুটি নির্বাচনী জনসভা করেন। সাড়ে চার বছরের বেশি সময় পর তিনি আবার রংপুরে আসছেন। এর আগে ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর জিলা স্কুল মাঠে মহাজোটের জনসভায় উন্নয়নের দায়িত্ব কাঁধে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী।

বার্তা বাজার/জে আই