কুষ্টিয়ার দৌলতপুরে নাশকতার পরিকল্পনার অভিযোগে উপজেলা বিএনপির ৯জন নেতাকর্মীকে আটক করেছে দৌলতপুর থানা পুলিশ। সোমবার (৩১ জুলাই) ভোর ৫টায় রিফাইতপুর ইউনিয়নের সরকার বাড়ি পার্ক থেকে তাদের আটক করে পুলিশ।

আটকৃত বিএনপি নেতাকর্মীরা হলেন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সংগ্রামপুর গ্রামের বিচ্ছেদ আলীর ছেলে রাশেদুল হক শামীম (৪৫), উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক শহীদ সরকার মঙ্গলের ভাতিজা আবিদ হাসান মন্টি সরকার (৪০), রিফাইতপুর ইউনিয়ন বিএনপির সভাপতি মক্কেল আলী মেম্বার, গরুড়া গ্রামের মৃত ইনসান আলীর ছেলে হামজালাল (৫৫), আড়িয়া ইউনিয়ন যুবদলের আহ্বায়ক ইন্তাজ হোসেন (৪০), কুষ্টিয়া জেলা কৃষক দলের সদস্য ফিলিপ নগর মোড় এলাকার মৃত নুরুল আমিন এর ছেলে বদরুজ্জামান রাজন(৪০), ফিলিপনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এস এম রাজন (৪০) ইসলামপুর গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে জামিরুল (৪০), মধুগাড়ী গ্রামের মোশারফ হোসেনের ছেলে আশরাফুল ইসলাম (৫৮)।

এ বিষয়ে দৌলতপুর থানার পুলিশ পরিদর্শক তদন্ত রাকিবুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলে, ৩১ শে জুলাই সোমবার ভোর ৫টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, উপজেলার রিফাইতপুর ইউনিয়নের সরকারবাড়ি পার্কে বিএনপি নেতাকর্মীরা নাশকতার উদ্দেশ্যে জড়ো হয়েছে। এ সময় ঘটনাস্থলে অভিযানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে অনেকেই পালিয়ে যায়। তাদের মধ্য থেকে ৯জন বিএনপি নেতাকর্মীদের আটক করে দৌলতপুর থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ছয়টি হাত বোমা ও দেশীয় অস্ত্র উদ্ধার করে থানায় নাশকতার পরিকল্পনার একটি মামলার রুজু করে আসামিদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এদিকে জেলা বিএনপির সহ-সভাপতি ও দৌলতপুর উপজেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য রেজা আহমেদ বাচ্চু মোল্লা অভিযোগ করে বলেন, তার দলীয় নেতাকর্মীদের নিজ নিজ বাড়ি থেকে তুলে নিয়ে গেছে পুলিশ। এটি একটি ষড়যন্ত্র ও হয়রানি মূলক মামলা। আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি বলে মন্তব্য করেন এই সাবেক সংসদ সদস্য।

বার্তাবাজার/এম আই