মাগুরার শ্রীপুরে ডেঙ্গু, ম্যালেরিয়া, চিকুনগুনিয়াসহ নানা মশাবাহিত রোগের হাত থেকে জনগণকে রক্ষার জন্য গতকাল শনিবার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে উপজেলার ৮টি ইউনিয়নের চেয়ারম্যানের হাতে ৮টি উচ্চ ক্ষমতাসম্পন্ন ফগার মেশিন প্রদান করা হয়েছে উপজেলা পরিষদের অর্থায়নে ক্রয়কৃত এ ফগার মেশিন বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গনি শাহিন, উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি ড. মুসাফির নজরুল প্রমুখ।

নিজ নিজ ইউনিয়নের পক্ষে ফগার মেশিন গ্রহণ করেন শ্রীপুর সদর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ মশিয়ার রহমান, শ্রীকোল ইউপি চেয়ারম্যান কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটি, দ্বারিয়াপুর ইউপি চেয়ারম্যান আবদুস সবুর, সব্দালপুর ইউপি চেয়ারম্যান মোছাঃ পান্না খাতুন, কাদিরপাড়া ইউপি চেয়ারম্যান আইয়ুব হোসেন খান।

উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার জানান, বিভিন্ন গ্রামে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় উপজেলা পরিষদের সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী উপজেলার ৮টি ইউনিয়নে উচ্চ ক্ষমতাসম্পন্ন ৮টি ফগার মেশিন প্রদান করা হলো। প্রাথমিক অবস্থায় মেশিনের ২০ লিটার করে পেট্রোল দেওয়া হলো। পরবর্তিতে চেয়ারম্যানগণ গুরুত্বপূর্ণ স্থানে স্প্রে করবেন।

বার্তাবাজার/রাহা