সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় কর্মরত স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় করেছেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য ও দেশবরেণ্য চিকিৎসক আলহাজ্ব অধ্যাপক ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না।

শনিবার (২৯ জুলাই) দুপুর ২ টায় কামারখন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর কনফারেন্স রুমে আয়োজিত হয় এই মতবিনিময় সভা।

প্রত্যন্ত অঞ্চলে কাজ করা কমিউনিটি ক্লিনিক এর কর্মকর্তারা তাদের নানাবিধ সুবিধা, অসুবিধা ও সম্ভাবনার কথা তুলে ধরেন। কামারখন্দ উপজেলার ৪ টি ইউনিয়নে কাজ করা স্বাস্থ্য কর্মীরা সাংসদ হাবিবে মিল্লাতের নিকট বিগত সময়ের তুলনায় বর্তমান সময়ের উন্নত চিকিৎসা সেবার কথা তুলে ধরেন কর্মকর্তাগণ।

মতবিনিময় সভায় কামারখন্দ উপজেলার সকল ফার্মাসিস্ট, মেডিকেল অফিসার, স্বাস্থ্য পরিদর্শক, সহকারি স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারি, কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইটারগণ তাদের মতামত পেশ করেন।

কামারখন্দ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোহাম্মাদ ইব্রাহিম এর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন আরএমও ডাঃ সমুনুল হক, জেলা পরিষদ সদস্য একরামুল হক, কামারখন্দ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোছাঃ সম্পা রহমান প্রমুখ।

সাংসদ হাবিবে মিল্লাত, স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীদের মানুষের সেবায় সর্বদা নিয়োজিত থেকে কাজ করার আহবান জানান। পাশাপাশি, প্রত্যন্ত অঞ্চলের মানুষ যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না থাকে, সে ব্যাপারে তৎপর থাকার জন্য সচেষ্ট থাকতে বলেন।

সাংসদ হাবিবে মিল্লাত বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগনের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। শহরের মতো গ্রামাঞ্চলেও পৌছে গেছে স্বাস্থ্য সেবা। কামারখন্দ উপজেলার ৪ টি ইউনিয়নেই প্রতিটি শ্রেণি পেশার মানুষের শতভাগ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সবসময় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

বার্তাবাজার/রাহা