২০, জানুয়ারী, ২০১৮, শনিবার | | ৩ জমাদিউল আউয়াল ১৪৩৯

বিএনপি ‘ফান্দে’, তাই ‘কান্দে’: কাদের

আপডেট: ১০ ডিসেম্বর ২০১৭, ০৭:১৪ পিএম

বিএনপি ‘ফান্দে’, তাই ‘কান্দে’: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, খালেদা জিয়া ও তার পরিবারের সদস্যদের ‘সৌদি আরবের সম্পদের’ খবর বেরিয়ে পড়ায় তা আড়াল করতে বিএনপি নেতারা নানা কথা বলছেন।

রোববার ঢাকার গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ে স্বেচ্ছাসেবক লীগের এক সমাবেশে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “সৌদি আরবে খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানের দুর্নীতির খবর বেরিয়ে গেছে, আর সেটা নিয়ে তাদের গাত্রদাহ শুরু হয়ে গেছে। কী করে এই দায় এড়াবে?

“এই দলের দুর্নীতির ইতিহাস সবাই

জানে। দুর্নীতির দুর্গন্ধ আবারও ছড়িয়ে পড়েছে। যতই ময়লা নিয়ে ঘাঁটাঘাটি করবেন ততই দুর্গন্ধ বাড়বে। ফান্দে পড়ে বগা কান্দে।”

সৌদি আরবে বিএনপি চেয়ারপারসনের সম্পদ থাকার খবর সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন। তার ওই কথার প্রমাণ বিএনপি চাওয়ার পর কাদের বলেছিলেন, শেখ হাসিনা তথ্য প্রমাণ ছাড়া কথা বলেন না।

রোববারের সমাবেশেও কাদের বলেন, “প্রধানমন্ত্রী না জেনে, না বুঝে অন্ধকারে ঢিল ছোড়েননি।”


বিষয়টি নিয়ে তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনকে আহ্বান জানিয়ে তিনি বলেন, “১২টি দেশে অর্থ পাঠিয়েছে, এটা বিভিন্ন গণমাধ্যমে উঠে এসছে।

“দুদককে আমি আহ্বান জানিয়েছি। দুদক অবশ্যই অভিযোগের ভিত্তিতে তদন্ত করবে। শুন্যের উপর তদন্ত হয় না। দুদককে খোঁজ-খবর নিতে হবে। ”

বিএনপির উদ্দেশে কাদের আরও বলেন, “গণতন্ত্রের কথা বলে মায়াকান্না করছেন, গেল রে গেল গণতন্ত্র গেল। আপনাদের মুখে গণতন্ত্র শোভা পায় না।”

বিজয় দিবসের এই আলোচনা সভার সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাউছার, বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক পঙ্কজ দেনাথ, অভিনেত্রী শমী কায়সার।