বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তাকে দেখতে ভালো মনে মানুষ হলেও অন্তরে বিষ!

মঙ্গলবার (২৫ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে সহযোগী সংগঠনগুলোর সভাপতি-সাধারণ সম্পাদকদের মতবিনিময় সভায় একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, কম্বোডিয়ায় বিরোধী দল নির্বাচনে অংশ নেয়নি বলে তাদের নাকি নিষেধাজ্ঞা দিয়েছে। এখানেও যদি কেউ নির্বাচনে অংশ না নেয় সেটা কার দোষ? কম্বোডিয়ার খবর শুনে অনেকের গলায় পানি এসে গেছে। ফখরুলের গলায় অনেক পানি। দেখতে মনে হয় ভালো মানুষ, অথচ মুখে এতো বিষ! কি বাজে ভাষায় বক্তৃতা করে!

সংঘাতের উদ্দেশ্যে আগামী ২৭ জুলাই একই দিনে আওয়ামী লীগের তিন অঙ্গসংগঠন সমাবেশ ডেকেছে বলে মির্জা ফখরুল যে অভিযোগ করেছে তাও নাকচ করে দেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমরা শোকের মাসের কর্মসূচি দিলেও বিএনপি ও তাদের দোসররা তো বলেই, কিছু মিডিয়াও বলে পাল্টা-পাল্টি কর্মসূচি। ২৪ থেকে ২৭, ২৭ থেকে ৩০ জুলাই- এটা আমাদের সুবিধা। কোথায় পাল্টাপাল্টি?

যাদের সামর্থ্য নাই তারাই সংঘাত করে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংঘাত তারাই করে যারা দুর্বল। আমরা সংঘাত করতে যাবো কেন? বাংলাদেশের জনগণ শেখ হাসিনার উন্নয়নের সঙ্গী। কিছু দুঃখ কষ্ট আছে দ্রব্যমূল্যের কারণে। এর পরেও জনগণ শেখ হাসিনার সততা, পরিশ্রমের প্রতি শতভাগ আস্থা রেখেছে। এটাই হলো বাস্তবতা।

তিনি বলেন, আমরা অবাধ এবং শান্তিপূর্ণ একটা নির্বাচন করবো। এটা জাতীর কাছে আমাদের প্রতিশ্রুতি। এখন বাংলাদেশে নির্বাচন ব্যবস্থা স্বাধীন। এই নির্বাচন ব্যবস্থায় কারচুপি, জালিয়াতির কোন সুযোগ নেই।

তবে নেতাকর্মীকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে ওবায়দুল কাদের বলেন, এখন থেকে আমাদের আর নিষ্ক্রিয় থাকার কোন সুযোগ নেই। নির্বাচন পর্যন্ত সর্বদা সতর্ক থাকতে হবে, কারো সঙ্গে আপোষ নেই। মাঠে থাকবো, কেউ সংঘাত করতে এলে তা প্রতিরোধ করা হবে। সংঘাতের প্রস্তুতি নিচ্ছে বিএনপি।

বার্তাবাজার/এম আই