জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময় বাংলাদেশে তথ্যপ্রযুক্তির যে প্রসার ঘটেছে এবং গণমাধ্যমের যে প্রসার ঘটেছে সেটা অতুলনীয়। বর্তমান যুগে সাংবাদিকদের হাতে আধুনিক সুবিধা না থাকলে সাংবাদিকরা পিছিয়ে পড়বে। কাজেই আধুনিক সুবিধা প্রেসক্লাবের প্রতিটি সাংবাদিকের হাতে তুলে দিতে প্রেসক্লাবকে ডিজিটাল প্রেসক্লাবে রুপান্তরিত করতে হবে।

সোমবার (২৪ জুলাই) পীরগঞ্জ প্রেসক্লাবে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী প্রয়াত ড. এম এ ওয়াজেদ মিয়ার নামে পাঠাগার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এসব কথা বলেন। পীরগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান জুয়েলের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাজহারুল আলম মিলনের সঞ্চালনায় রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী বক্তৃতা করেন। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মন্ডল, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক তাজিমুল ইসলাম শামীম, উপজেলা নিবার্হী কর্মকর্তা ইকবাল হাসান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আমিন রাজা, শাহিদুল ইসলাম পিন্টু, মোনায়েম সরকার মানু প্রমুখ উপস্থিত ছিলেন।

স্পীকার বলেন, একটি পাঠাগার কখনও একদিনে পরিপুর্ণ হয়ে উঠে না, ধীরে ধীরে বেড়ে উঠবে, অনুশীলন অধ্যাপনা লাগবে, বই পড়ার প্রতি অনুরাগ লাগবে, ভালবাসা লাগবে, বই সাজিয়ে রাখলে পাঠাগারের স্বার্থকতা আসবে না, সবাইকে বই পড়তে উদ্বুদ্ধ করতে হবে।

এর আগে স্পিকার উপজেলার রায়পুর বহুমুখী ও শেখ হাসিনা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভা করেন। বিকেলে উপজেলা কৃষি সম্প্রসারণের আয়োজনে ২দিন ব্যাপি কৃষি পণ্য প্রদর্শণী মেলার উদ্বোধন করেন তিনি। পরে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়াম হলরুমে বড়দরগা, কুমেদপুর, মিঠিপুর, রামনাথপুর ও চতরা ইউনিয়নের শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেলও ট্যাব বিতরণ, উপকার ভোগীদের মাঝে হুইল চেয়ার, সেলাই মেশিন ও স্প্রে মেশিন, নিজ তহবিল থেকে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠিত হয়। সকালে বিমানপথে সৈয়দপুর হয়ে সড়কপথে পীরগঞ্জে পৌছান স্পিকার।

বার্তা বাজার/জে আই