সরকারি দল সংঘাত সৃষ্টি করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, কোনো ধরনের সংঘাত হলে দায়ভার সরকারকে নিতেই হবে। সোমবার (২৪ জুলাই) দুপুরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, বিএনপির মহাসমাবেশের দিন যুবলীগের সমাবেশ ডাকা সরকারের সংঘাত সৃষ্টির চেষ্টা। এসময় তিনি সরকারি দলকে সমাবেশের তারিখ পরিবর্তনের আহ্বান জানান।

বিএনপি মহাসচিব আরও বলেন, বরাবরের মতো সরকার আবার রাস্তাঘাট-যানবাহনে বাধাবিঘ্ন সৃষ্টি করতে চাচ্ছে। গত কয়েকদিন ধরে সরকারের মন্ত্রীরা স্পষ্টত সংঘাত সৃষ্টির হুমকি দিচ্ছেন। তারা আমাদের বাক-স্বাধীনতা ও সভা সমাবেশের স্বাধীনতায় বাধা দিচ্ছে। কিন্তু দেশের জনগণ এখন রুখে দাঁড়িয়েছে।

মির্জা ফখরুল বলেন, গুম-খুন এখন এই সরকারের প্রতিদিনের কর্মসূচিতে পরিণত হয়েছে। দেশের মানুষ ভয়াবহ এই সরকারের হাত থেকে মুক্তি চায়।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব উন নবী খান সোহেল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, উত্তরের আহ্বায়ক আমানুল্লাহ আমান প্রমুখ।

বার্তা বাজার/জে আই